| |

কিশোরগঞ্জে পলিথিন ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা, সাড়ে ৭ শত কেজি পলিথিন জব্দ

নজরুল ইসলাম খায়রুল : কিশোরগঞ্জে অবৈধ পলিথিন মজুদ ও বাজারজাত করার অপরাধে ‘মা বাবা এন্টারপ্রাইজ’ নামের একটি ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

গতকাল সোমবার (১৪ ডিসেম্বর) বিকেলে কিশোরগঞ্জ জেলা শহরের বড়বাজারের গাজী মার্কেটে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহামুদুল হাসান।

এসময় উপস্থিত ছিলেন র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার বিএন এম শোভন খান ও কিশোরগঞ্জ পরিবেশ অধিদপ্তরের সিনিয়র কেমিস্ট কাজী সুমনসহ র‌্যাব সদস্যরা।

র‌্যাব ও ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল সোমবার (১৪ ডিসেম্বর) বিকেলে জেলা শহরের বড়বাজার গাজী মার্কেটের মা বাবা এন্টারপ্রাইজে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় সেখান থেকে সাড়ে ৭ শত কেজি অবৈধ পলিথিন জব্দ করা হয়। পরে ব্যবসা প্রতিষ্ঠানটির মালিক মো. রাজিবকে ৫০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহামুদুল হাসান। এছাড়াও দোকানে মূল্য তালিকা না টানানোর দায়ে সুজন (৪০), বকুল (৪০) ও সাইদুর (৫০) নামের তিন ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার বিএন এম শোভন খান বিষয়টি নিশ্চিত করেছেন।