| |

ইটনায় দুই গ্রামবাসীর সংঘর্ষে নিহত ২

নজরুল ইসলাম খায়রুল : কিশোরগঞ্জের হাওরের ইটনা উপজেলায় দুই গ্রামের লোকদের সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। এছাড়াও এই ঘটনায় অন্তত অর্ধ শতাধিক লোকজন আহত হয়েছেন।

গতকাল শনিবার (২৬ ডিসেম্বর) সকালে উপজেলার মৃগা ইউনিয়নের প্রজারকান্দা ও শান্তিপুর গ্রামের লোকদের মধ্যে প্রায় দেড় ঘন্টাব্যাপী সংঘর্ষে এই হতাহতের ঘটনা ঘটে।

নিহতরা হলেন-উপজেলার প্রজারকান্দা গ্রামের নূরুল ইসলামের ছেলে বাদল মিয়া (৪০) ও শান্তিপুর গ্রামের মৃত লাল মিয়ার ছেলে মিরাজ মিয়া (৭০)। স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার মৃগা ইউনিয়নের শান্তিপুর ও প্রজারকান্দা গ্রামের লোকজনের মধ্যে দীর্ঘদিন ধরে নানা বিষয় নিয়ে বিরোধ চলছিল। গত শুক্রবার (২৫ ডিসেম্বর) স্থানীয় টেম্পুস্ট্যান্ডে টেম্পুতে লোক উঠানোকে কেন্দ্র করে দু’গ্রামের কয়েকজনের সঙ্গে ঝগড়া হয়। রাতে আমিরগঞ্জ বাজারে দু’পক্ষে এসব নিয়ে সালিসে বসে। সেখানে প্রজারকান্দা গ্রামের আতাউরকে মারধর করে শান্তিপুরের লোকজন। এর জেরে গতকাল শনিবার (২৬ ডিসেম্বর) সকাল ৯টার দিকে দু’পক্ষের অন্তত দুই হাজার লোক দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বাজারের কাছে আন্ধাইর এলকায় সংঘর্ষে লিপ্ত হয়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

ইটনা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মুর্শেদ জামান বিষয়টি নিশ্চিত করে জানান, নিহত দুইজনের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। এব্যাপারে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।