| |

র‌্যাবের অভিযানে ৩৬ কেজি কষ্টি পাথরসহ আটক-৭

স্টাফ রিপোর্টার : ময়মনসিংহ নগরীর শিববাড়ি ওভারব্রীজের নিচে রানা জুয়েলার্স ৭১ এ.বি গুহ থেকে ৩৬ কেজি ৫০০ গ্রাম ওজনের কষ্টি পাথরসহ সাত চোরাকারবারিকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-১৪। হাতেনাতে গ্রেফতারকৃতরা হচ্ছে – কোতোয়ালী থানাধীন শম্ভূগঞ্জ রঘুরামপুরের হোসেন আলীর পুত্র মোহাম্মদ রুকতন (৪০), ঈশ্বরগঞ্জ থানাধীন মধুপুর বাজারের দিলীপ মজুমদারের পুত্র প্রদীপ মজুমদার (৬৬), কোতোয়ালী থানার চরঘাগড়ার মৃত ইউসুফ আলীর পুত্র শেখ শামসুল আলম (৪৬), একই থানার চরখরিচার মৃত তোফায়েল উদ্দিনের পুত্র মোহাম্মদ শহীদুল্লাহ (৫৯), নগরীর ৪১ নাটকঘরলেনের জসিম উদ্দিনের পুত্র নিমন রানা (৩০), শম্ভূগঞ্জ সবজিপাড়ার মৃত হোসেন আলীর পুত্র মো. আলাউদ্দিন (৭০) ও মৃত মহীউদ্দিন আহম্মেদ এরপ্র“ত্র নাজিরুল ইসলাম মিন্টু (৪৯)।
গতকাল বুধবার (১৩ জানুয়ারি) দুপুরে নগরীর আকুয়া বাইপাস মোড়স্থ র‍্যাব-১৪’র ব্যাটালিয়ন সদর কমপ্লেক্সে আয়োজিত এক প্রেস কনফারেন্সে এ তথ্য জানান র‍্যাব-১৪’র অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এফতেখার উদ্দিন।
তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (১২ জানুয়ারি) দিনগত রাত আড়াইটায় নগরীর শিববাড়ি এলাকায় অভিযান চালায় র‍্যাব-১৪’র একটি দল। অভিযানে শিববাড়ি ওভারব্রিজের নিচে রানা জুয়েলার্স থেকে ওই সাত চোরাকারবারিকে আটক করতে সক্ষম হয় র‍্যাব। এসময় তাদের কাছ থেকে প্রায় ৩৬ কেজি ৫০০ গ্রাম ওজনের কষ্টিপাথর ও ছয়টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।
র‍্যাব-১৪’র অধিনায়ক আরও বলেন, আটককৃতরা কষ্টিপাথর পাচারকারী চক্রের সদস্য। দীর্ঘদিন যাবত তারা পরস্পর যোগসাজশে দেশের বিভিন্ন স্থান থেকে কষ্টিপাথর সংগ্রহ করে অবৈধভাবে পাচার করে আসছিল। চক্রের অন্যান্যদের বিরুদ্ধে র‍্যাবের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।