| |

রাষ্ট্র ও জাতির স্বার্থ সাংবাদিকদের অবশ্যই অনেষ্টি , একুরিসি ও ফেয়ারনেস গুণ থাকতে হবে দিনব্যাপী প্রশিক্ষণ শেষে পিআইবি’র ডিজি শাহ্ আলমগীর

স্টাফ রিপোর্টার ঃ বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট এর মহাপরিচালক মোঃ শাহ্ আলমগীর বলেছেন আমাদের চলার পথে বহু খবর রয়েছে। আর সেগুলো বুঝার ও সংগ্রহ করার মতো চোখ, কান, মানসিকতা সাংবাদিকদের থাকতে হবে। প্রতিটি সাংবাদিকের সকল বিষয়েই ধারণা ও অভিজ্ঞতা থাকতে হবে। সাধারণ মানুষের মতো ধারনা নিয়ে সাংবাদিকত হয় না। প্রতি পদে-প্রতি মুহুর্তে সাংবাদিকদের শিক্ষনীয় রয়েছে। এ ক্ষেত্রে রাষ্ট্র ও জাতির স্বার্থের প্রতি যথাযথ দৃষ্টি রাখতে হবে। সত্যিকার সাংবাদিকের অবশ্যই অনেষ্টি, একুরিসি ও ফেয়ারনেস এই তিনটি গুন থাকতে হবে। এগুলোর একটি বাদ পড়লেই হয়ে যায় হলুদ সাংবাদিকতা। ইউনিসেফ এর সহায়তায় গতকাল সোমবার (১১ জানুয়ারী) ময়মনসিংহ প্রেসক্লাবে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের উদ্যোগে “এনডিং চাইল্ড ম্যারেজ, কর্পোরাল পানিশমেন্ট, বার্থ রেজিষ্ট্রেশন ও চাইল্ড নিউট্রিশন” শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ শেষে রুল অব মিডিয়া বিষয়ে বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর পর প্রেসক্লাব সাধারণ সম্পাদক আতাউল করিম খোকনও বক্তব্য রাখেন।
বর্তমানে জাতির জন্য গুরুত্বপুর্ণ উল্লেখ্য, চারটি বিষয়ের উপর এই প্রশিক্ষনে প্রশিক্ষণার্থী ছিলেন ইউনিসেফ, প্রতিনিধি পুলক রাহা ও পিআইবি’র রাফিজা রহমান।