| |

নির্বাচন চাইলে ২০১৯ সাল পর্যন্ত অপেক্ষা করুন.. স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি গৌরীপুরে ৫০ শয্যার হাসপাতাল ভবন উদ্বোধন

গৌরীপুর সংবাদদাতা ॥ বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার, ১৪দলের সমন্বয়ক ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেন, আপনি নির্বাচন চান, নির্বাচন ইনশাল্লাহ হবে, তবে সেটা ২০১৯সালের একদিন আগেও নয়। সে পর্যন্ত অপেক্ষা করুন। আপনি বলেছিলেন শেখ হাসিনার অধিনে নির্বাচন করবেন না কিন্তু নাকে খত দিয়ে পৌরসভা নির্বাচনে ধানের শীষ নিয়ে নির্বাচন করেছেন। তাই বলতে চাই, আপনি যা বলবেন তা করতে পারবেন না। আরো ৩বছর অপেক্ষা করেন, ২০১৯সালে নির্বাচন হবে যা বিশ্বকাপের মতো ফাইনাল খেলার মতো। তিনি শনিবার (১৬ জানুয়ারি) ময়মনসিংহের গৌরীপুরে ৫০ শয্যার হাসপাতালের ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন।
তিনি আরও বলেন, যার বাড়ি যেখানে সেখানেই পোস্টিং দেয়া হয়েছে তাই গ্রামেগঞ্জে ডাক্তার আছে। গ্রামের মানুষের চিকিৎসা নিশ্চিত করতে গ্রামে ডাক্তার রাখার ব্যবস্থা করার জন্য সিভিল সার্জন ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে নির্দেশ দেন। গ্রামে গরিব কৃষক ও মধ্যবিত্ত মানুষ থাকে, তাদের সেবা দিতে হবে। সরকার আপনাদের যন্ত্রপাতি দিবে, ভবন দিবে আপনা দু’হাত দিয়ে মমতা দিয়ে শুধু সেবা দিবেন। তাদেরকে যেন কখনও উপেক্ষা করা না হয়।
প্রায় ১০ কোটি টাকা ব্যয় হাসপাতাল ভবন নির্মিত হয়েছে। যে ডাক্তার-যন্ত্রপাতি দরকার তার ব্যবস্থা করা হবে, ইনশাল্লাহ। যেন এখানে সুন্দরভাবে চিকিৎসা ব্যবস্থা চলে। সুন্দর বিল্ডিং থাকলেই হবে না, প্রয়োজনীয় চিকিৎসা ব্যবস্থা থাকতে হবে।
তিনি জাতির জনক বঙ্গবন্ধু’র ৫১ফুট উঁচু স্ট্যাচো ও পিতলে নির্মিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চারনেতার ম্যুরাল দেখে অভিভূত হন। তিনি জাতির জনক ও জাতীয় চারনেতার ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ করেন
সিভিল সার্জন ডা. একেএম মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সাবেক প্রতিমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা ডাঃ ক্যাপ্টেন (অব.) মজিবুর রহমান ফকির এম.পি, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক, বাংলাদেশ চক্ষু চিকিৎসক সমিতির সভাপতি অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সলান, মহাসচিব অধ্যাপক ডা. এম.এ আজিজ, ময়মনসিংহ শাখার সাধারণ সম্পাদক ডা. মতিউর রহমান ভূঞা, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল এমএ মোহী, পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাবিবুর রহমান ফকির প্রমুখ। এছাড়া তিনি ডাঃ মুক্তাদির চক্ষু হাসপাতালে বিনামূল্যে চক্ষু শিবির উদ্বোধন করেন।