| |

খিরু নদীর ঢাকির ভিটা ঘাটে পাঁকা সেতু না থাকায় দশ গ্রামের মানুষের দূর্ভোগ

নিজস্ব সংবাদদাতা, ঃ ভালুকা উপজেলার মল্লিকবাড়ী ইউনিয়নের খিরু নদীর উপর ঢাকিরভিটা ঘাটে কয়েক যুগেও নির্মিত হয়নি কোন সেতু। মল্লিকবাড়ী হতে ওই পথে সোনাখালী হয়ে পাঁচগাও, কাতলামারী, মরচি, উথুরা, নারাঙ্গী, চামিয়াদি, পানিবান্দা, কুচকালীসহ ১০টি গ্রামের মানুষ একটি সেতুর জন্য দীর্ঘদিন যাবৎ চরম দূর্ভোগ পোহাচ্ছে। ওইসব গ্রামের মানুষের দাবী খিরু নদীর ঢাকিরভিটায় একটি আধুনিক সেতু নির্মানের।
ভূক্তভোগী গ্রামবাসীরা জানায়, এ নদীর উপর একটি সেতু নির্মাণের জন্য স্থানীয় প্রশাসনসহ জনপ্রতিনিধিদের কাছে বহুবার আবেদন করা হয়েছে। কিন্তু আজও ওই নদীর উপর সরকারী ভাবে কোন সেতু নির্মানের উদ্যোগ গ্রহন করা হয়নি।
উপজেলার কাতলামারী গ্রামের রহিম উদ্দিন ফকির জানান, নির্বাচন এলে বিভিন্ন দলের প্রার্থীরা এ নদীর উপর সেতু নির্মাণের আশ্বাস দিয়ে তাদের কাছ থেকে ভোট নেয়। কিন্তু নির্বাচনের পর কোনো জনপ্রতিনিধি তাদের আর খোঁজ নেয় না। গ্রামের লোকজন যাতায়াতের জন্য প্রথমে বাঁশের সাকো ও পরে নিজ উদ্যোগে কাঠের সাকো বানিয়ে ঝুঁকি নিয়ে প্রতিনয়ত ওই ব্রিজ দিয়ে চলাচল করছে। এছাড়া কাঠের সেতু দিয়ে কৃষিপন্য, গবাদিপশু, রিক্সা, ভ্যান, মোটর সাইকেল বহুকষ্টে পারাপার করতে হয়।
ভালুকা উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ গোলাম মোস্তফা জানান, বিগত সরকারের আমলে এখানে সেতু নির্মাণের কোন উদ্যোগ নেয়া হয়নি। আমি সেতুটি নির্মাণের জন্য জেলা ও উপজেলা সমন্বয় সভায় বহুবার আলোচনা করেছি। আশা করছি অচিরেই এখানে একটি আধুনিক সেতু নির্মাণ হবে।