| |

অনাথ শিশুর দায়িত্ব নিল ভালুকা মুক্তিযোদ্ধা সংসদ

নিজস্ব সংবাদদাতা, ঃ ভালুকা উপজেলার নিভৃত্ত গ্রাম বাটাজোড় গ্রামের পিতৃ মাতৃহীন শিশু ওয়ারেছ উদ্দিন ওয়ালীদ (৭) । তার জন্মের ৬ মাস পর বাবা বীর মুক্তিযেদ্ধা লাল মাহমুদ মারা যান । বাবার মৃত্যুর পর মা বিলকিছ আক্তার অনেক কষ্টে ছোট্ব শিশুটিকে লালন পালন করেন । ওয়ারেছের বয়স যখন ৬ বছর হঠাৎ মা বিলকিছ আক্তারও মারা যান । পিতৃ মাতৃহীন এ শিশুর দায়িত্ব নেওয়ার মত কেউ নেই । অবশেষে মুক্তিযোদ্ধা সংসদ ভালুকা কমান্ডের কমান্ডার মফিজুর রহমান সংসদে তার সহযোগীদের সাথে পরামর্শ করে শিশুটির লালন পালন ও লেখাপড়ার সকল দায় দায়িত্ব নিজেদের কাঁধে তুলে নেন । এ অনন্য দৃষ্টান্ত স্থাপন করায় তাদের পাশে এগিয়ে আসেন ভালুকা পৌরসভার নবধারা মডেল স্কুল ।
ভালুকা কমান্ডের কমান্ডার মফিজুর রহমান জানান , পিতৃ মাতৃহীন শিশু ওয়ারেছ উদ্দিন ওয়ালীদের দায়িত্ব নিয়ে তাকে নবধারা মডেল স্কুলে প্রথম শ্রেনীতে ভর্তি করা হয়েছে । তার স্বাবলম্বী হওয়ার আগ পর্যন্ত পোষাক , বই পত্র ,চিকিৎসার দায়িত্ব নিয়েছি । ন্যাশনাল ব্যাংক ভালুকা শাখায় ওয়ালিদের নামে ১ লাখ টাকার ফিক্স ডিপোজিট করা হয়েছে । ময়মনসিংহের জেলা প্রশাসক মোঃ মোস্তাকিম বিল্লাহ ফারুকীর নির্দেশনা ও পরামর্শে শিশুটির ভবিষৎতের কথা ভেবে এ পদক্ষেপ নেয়া হয়েছে ।
নবধারা মডেল স্কুলের প্রতিষ্ঠাতা আল আমিন মোঃ মোস্তাফিজুর রহমান জানান , ওয়ালিদের থাকা ,খাওয়ার ব্যাবস্থা নিয়েছি । আমাদের প্রতিষ্ঠানে যতদিন লেখাপড়া করবে ততদিন আমরা এ দায়িত্বটুকু পালন করে যাব ।