| |

ফুলপুরে রাস্তা নির্মান নিয়ে সংঘর্ষ ও বাড়ি ঘর অবরোদ্ধ

ফুলপুর প্রতিনিধি : ফুলপুরে রাস্তা নির্মান নিয়ে মঙ্গলবার দুপুরে দু’গ্র“পের সংঘর্ষ ও বাড়ি ঘরে লোকজন অবরোদ্ধ করার ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুলিশ ২ জনকে গ্রেফতার করেছেন।
জানা যায়, প্রায় ৪ মাস আগে ১২ লাখ টাকা প্রকল্প ব্যয় বরাদ্ধে উপজেলার হরিরামপুর থেকে কুটুরাকান্দা গ্রামের প্রায় ৩ কিলোমিটার কাঁচা রাস্তার মাটি কাটার কাজ শুরু হয়। এ নিয়ে এলাকাবাসি কুটুরাকান্দা কান্দাপাড়া এলাকার বাসিন্দা ও ঢাকাস্থ উত্তরা মডেল টাউন এলাকার গার্মেন্টস ব্যবসায়ী আনোয়ার কবির চিশ্তির বিরুদ্ধে রাস্তা নির্মানের নামে অবৈধ ভাবে জায়গা দখল, সহস্রাধিক গাছপালা কর্তন ও নিজস্ব ফিসারিতে মাটি কাটার অভিযোগ এনে সোমবার উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদন করেন। পরদিন আনোয়ার কবিরের লোকজনের সাথে অভিযোগকারীদের সংঘর্ষ বাধে। এতে আনোয়ার কবিরের পক্ষের বালিচান্দা গ্রামের আশরাফুল ইসলাম নামে একজন গুরুতর আহত হন। পরে আনোয়ার কবিরের লোকজন প্রতিপক্ষের লোকজনকে বাড়ি ঘরে অবরোদ্ধ করে রাখেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেন। ফুলপুর থানার এসআই মনোরঞ্জন জানান, হামলার ঘটনায় প্রতিপক্ষের লোকেরা বাড়ি ঘর অবরোদ্ধ করে রেখেছিল। এ ঘটনায় সাজিম উদ্দিন ও মকবুল হোসেন নামে ২ জনকে গ্রেফতার করা হয়েছে।
কুটুরাকান্দা গ্রামের সবুজ মিয়া জানান, আনোয়ার কবিরের লোকজন তার বাড়িতে হামলাসহ হাফিজ উদ্দিন মাস্টার, শামছুল আলম, নাছির উদ্দিন, আবু বক্কার মাস্টার, ইদ্রিস আলী মেম্বার ও রাসেলের বাড়ি ঘর ঘেরাও করে লোকজন অবরোদ্ধ করে রেখেছিল।