| |

মোহনগঞ্জে শিয়ালজানি খাল খনন প্রকল্প বাস্তবায়নে সহযোগিতা চাই রেবেকা মমিন এমপি

এসএম, সারোয়ার খোকনঃ নেত্রকোনা ৪ আসনের এমপি রেবেকা মমিন বলেছেন মোহনগঞ্জ পৌর এলাকা, বড়কাশিয়া বিরামপুর ও মাঘান সিয়াধার ইউনিয়ন বিস্তৃত, পরিত্যাক্ত, ৮ কিলোমিটার দৈর্ঘ্যর শিয়ালজানি খালটি অবৈধ দখলদারমুক্ত করে উভয় পাড়ে দৃষ্টিনন্দন সৌন্দর্যবর্ধক ওয়াকওয়ে নির্মান করার উদ্যোগ নিয়েছে সরকার। কাজটি বাস্তবায়নে সকলের সহযোগিতা চাই। গতকাল শুক্রবার সকালে শিয়ালজানি খাল পাড়ে পুুনঃখনন প্রকল্পের উদ্বোধন পর আলোচনা সভায় তিনি একথা বলেন। তিনি আরও বলেন বর্তমান সরকার উন্নয়ন বান্ধব সরকার । উন্নয়ন কাজে বাধাঁ এলে আমি দুঃখ পাই। মিলেমিশে কাজ করতে চাই। আশা করি সকলে এগিয়ে আসবেন। আমি সকলের সহযোতিা চাই।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারের অতিরিক্ত সচিব, প্রধান মন্ত্রীর একান্ত সচিব Ñ১ সাজ্জাদুল হাসান বলেন একজন রাজনৈতিক নেতার উদ্দেশ্য থাকতে হবে জনসেবা, নির্বাচন নয়। এক সময় দেশকে বলা হত তলা বিহীন ঝুড়ি। এখন বিশ্বের কাছে আমাদের দেশ সমৃদ্ধশালী দেশ হিসেবে পরিনিত হয়েছে। সরকার যেমন দেশের উন্নয়নে পরিশ্রম করছে এমনিভাবে সবাইকে পরিশ্রম করতে হবে। পাউবোকে উদ্দেশ্য করে তিনি বলেন প্রকল্প বাস্তবায়নে গাফিলতি করলে জনগন ক্ষমা করবে না।
এ উপলক্ষে নেত্রকোনা পানি উন্নয়ন বোর্ড আয়োজিত এক আলোচনা সভা স্থানীয় আলী উচমান শিশু পাকের্র মুক্তিযোদ্বা মুক্ত মঞ্চে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন নেত্রকোনাÑ৪ আসনের এমপি রেবেকা মমিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারের অতিরিক্ত সচিব, প্রধান মন্ত্রীর একান্ত সচিব Ñ১ সাজ্জাদুল হাসান। জেলা প্রশাসক ড. তরুন কান্তি শিকদারের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পানি উন্নয়ন বোর্ডের তত্তাবধায়ক প্রকৌশলী রেজাউল মোস্তফা আশাফুদদৌলা, পুলিশ সুপার জয়দেব চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক আনোয়ার হোসেন আকন্দ, উপজেলা চেয়ারম্যান আখম শফিকুল হক, ইউএনও মোহাম্মদ মোজাম্মেল হক, মোহনগঞ্জ পৌর মেয়র এডভোকেট লতিফুর রহমান রতন, সাবেক উপজেলা চেয়ারম্যান মো: শহীদ ইকবাল প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট নূর-এ আলম । পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীর কার্যালয় সূত্র জানায়, খালে ৪টি ব্রীজসহ বরাদ্ধ ধরা হয়েছে ২০ কোটি টাকা।