| |

গোপালপুরে বিনামূল্যে গুটি ইউরিয়া প্রয়োগ যন্ত্র বিতরণ

এ কিউ রাসেল : টাঙ্গাইলের গোপালপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে গতকাল বুধবার দুপুরে সমন্বিত বালাই দমন ব্যবস্থাপনা (আইপিএম) কৃষক মাঠ স্কুল এবং কৃষি তথ্য ও পরামর্শ কেন্দ্রে বিনামূল্যে গুটি ইউরিয়া প্রয়োগ যন্ত্র বিতরণ করা হয়।
উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মুহাম্মদ শফিকুর রহমান ভাদুরীরচর আইপিএম কৃষক মাঠ স্কুলে (বোরো) একটি গুটি ইউরিয়া প্রয়োগ যন্ত্র বিতরনের মধ্যে দিয়ে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। এসময় উপ সহকারি উদ্ভিদ সংরক্ষণ অফিসার মুহাম্মদ আব্দুল হালিম, উপ-সহকারি কৃষি অফিসার হামিদুল হক, মো. আবু কায়সার রাসেল, ভাদুরীরচর আইপিএম কৃষক মাঠ স্কুলের শিক্ষার্থী মো. মজিবর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
বোরো ধানের জমিতে ইউরিয়া সার অপচয় রোধের মাধ্যমে অধিক ফসল উৎপাদনের লক্ষ্যে চলতি মৌসুমে উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদ ভবনের কৃষি তথ্য ও পরামর্শ কেন্দ্র (ফিয়াক) এবং হাদিরা ইউনিয়নের ভাদুরীরচর ও ঝাওয়াইল ইউনিয়নের মৌজা ডাকুরি আইপিএম কৃষক মাঠ স্কুলে (বোরো) একটি করে মোট ৮টি গুটি ইউরিয়া প্রয়োগ যন্ত্র বিনামূল্যে বিতরণ করা হয়। কৃষকরা জমিতে গুটি ইউরিয়া প্রয়োগের জন্য ওই সব গুটি ইউরিয়া প্রয়োগ মেশিন বিনামূল্যে সরবরাহ করবে এবং কাজ শেষে নিজ দায়িত্বে নির্ধারিত আইপিএম স্কুল কিংবা ফিয়াক সেন্টারে জমা দিবেন বলে কৃষি অফিস সূত্রে জানা গেছে।