| |

ঢাকায় কিশোরগঞ্জের তরুণী গৃহকর্মীকে হত্যার প্রতিবাদে এলাকাবাসীর বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

কিশোরগঞ্জ প্রতিনিধি : ঢাকায় লিটন নামে এক আইনজীবীর বাসায় কিশোরগঞ্জের এক তরুণী গৃহকর্মীকে নির্যাতনের পর হত্যার প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার দুপুরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে এলাকাবাসী। সদর উপজেলার বৌলাই এলাকা থেকে মিছিলটি শুরু হয়ে প্রায় তিন কিলোমিটার পথ হেটে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে মানববন্ধন করে। তারা অভিযুক্ত আইনজীবী লিটনকে অবিলম্বে গ্রেফতারের দাবি জানায়।
এলাকাবাসী জানায়, কিশোরগঞ্জ সদর উপজেলার বৌলাই ইউনিয়নের ছয়না গ্রামের জয়নাল আবেদীনের মেয়ে তাহমিনা আক্তার (১৫) ৭/৮ মাস আগে ঢাকার মনিপুরি পাড়া এলাকার লিটন নামে এক আইনজীবীর বাসায় গৃহকর্মী হিসেবে কাজ নেয়। আইনজীবী লিটনের গ্রামের বাড়ি কিশোরগঞ্জ শহরের নগুয়া এলাকায়, এ সুবাদেই তার ঢাকায় যাওয়া।
গত ২ সেপ্টেম্বর রাতে ঢাকা থেকে তাহমিনার মরদেহ কিশোরগঞ্জে নিয়ে আসা হয়। অমানুসিক নির্যাতনে তার মৃত্যু হয়েছে বলে তাহমিনার স্বজনদের অভিযোগ। আগামী ১৫ দিনের মধ্যে অভিযুক্ত লিটনকে গ্রেফতার করা না হলে হরতালসহ কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে মানববন্ধন থেকে ঘোষণা দেওয়া হয়। কর্মসূচিতে এলাকার বিভিন্ন শ্রেণি পেশার  মানুষ অংশগ্রহণ করেন।