| |

বেগুনবাড়ী উচ্চ বিদ্যালয়ে ওয়ার্ল্ডভিশনের পরিচ্ছন্নতা অভিযান কালে বক্তাগন শিশুর সুস্বাস্থ্যের জন্য স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ে সচেতন করতে হবে

স্টাফরির্পোটার : সকল শিশুুর জন্য পুষ্টি শ্লোগানে স্কুল পর্যায়ে শিক্ষার্থীৃদের পরিস্কার পরিচ্ছন্নতা বিষয়ে সচেতনতা করার লক্ষ্যে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ময়মনসিংহ এডিপি’র উদ্যোগে গত বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারী) সকালে ময়মনসিংহ সদর উপজেলার বেগুনবাড়ী উচ্চ বিদ্যালয়ে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেছে । ময়মনসিংহ এডিপির লাইভলী হুড সিকিউরিটি ম্যানেজার লিনা জাম্বিল এর সভাপতিত্বে স্কুলের শিক্ষার্থীদের অংশ গ্রহনে এই পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: খালিদ হিল্লোল। আরো বক্তব্য রাখেন ময়মনসিংহ এডিপির হেলথ প্রজেক্ট অফিসার ডা: দুলাল চন্দ্র পন্ডিত । পরিচালনায় ছিলেন হেলথ প্রোগ্রাম অফিসার বৈশাখী স্কু । পরিস্কার পরিচ্ছন্নতা সর্ম্পকে শিক্ষার্থীদের প্রশিক্ষন প্রদান করেন এডিপি ময়মনসিংহের হেলথ প্রোগ্রাম অফিসার মনিকা মজুমদার । পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান অনুষ্ঠানে বক্তাগন বলেন শুধু লেখাপড়া করলেই চলবেনা পাশাপাশি শরীর ও মন সুস্থ রাখার জন্য স্বাস্থ্য বিষয়ক শিক্ষার প্রতি সচেতন হতে হবে ।
বক্তাগন আরো বলেন দির্ঘদিন যাবত ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ আর্ত মানবতার সেবায় কাজ করে যাচ্ছে । শুধু পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান নয দূযোগ ব্যবস্থাপনা, শিক্ষার জন্য বিভিন্ন উপকরন বিতরন সহ যাবতীয় ব্যায় ভার বহন করে এডিপি । শিশুর নিরাপত্তা পুষ্টি ও সুস্বাস্থ্যের জন্য কাজ করে থাকে এডিপি । তারই ধারাবাহিকতায় শিশুরা যেন তাদের স্বাস্থ্য সম্পর্কে সচেতন হয় সেই লক্ষ্যে এডিপি পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান চালিয়ে যাচ্ছে । বিশেষ করে স্কুল পর্যায়ে শিক্ষার্থীদের এই বিষয়ে সচেতন করার জন্য ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বদ্ধ পরিকর ।