| |

সর্বস্তরের বিণয়াবনত শ্রদ্ধা আর সন্ত্রাসমুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে ময়মনসিংহে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

স্টাফ রিপোর্টার ঃ ভাষার জন্য অমর একুশে শহীদদের প্রতি সর্বস্তরের বিণয়াবনত শ্রদ্ধায় আর সন্ত্রাসমুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার প্রত্যয়ে গতকাল রোববার (২১ ফেব্র“য়ারী) ময়মনসিংহে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে দিবসের প্রথম প্রহর রাত ১২ টা ১ মিনিট থেকে এখানকার টাউনহল প্রাঙ্গনস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তর থেকে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন শুরু করে। দিবসের প্রথম প্রহরে শহীদ মিনারের বেদীতে পুষ্পার্ঘ্য দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন যথাক্রমে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জি এম সালেহ্ উদ্দিন, জেলা প্রশাসক মুস্তাকীম বিল্লাহ্ ফারুকীর নেতৃত্বে জেলা প্রশাসন, পুলিশ সুপার মঈনুল হকের নেতৃত্বে পুলিশ প্রশাসন, ময়মনসিংহ জেলা পরিষদ প্রশাসক এডভোকেট জহিরুল হক খোকার নেতৃত্বে জেলা পরিষদ, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড, ময়মনসিংহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি, মেয়র ইকরামুল হক টিটুর নেতৃত্বে পৌর পরিষদ, সদর উপজেলা পরিষদ, ময়মনসিংহ প্রেসক্লাব, এডভোকেট গিয়াস উদ্দিনের নেতৃত্বে জেলা জাসদ, পুলকরায় চৌধুরীর নেতৃত্বে মহানগর শ্রমিক লীগ , জেলা আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় শ্রমিকলীগ, শ্রমিক জোট, টেড ইউনিয়ন কেন্দ্র, মহিলা পরিষদ, উদীচী ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক শিক্ষা প্রতিষ্ঠান। শহীদ মিনারে শ্রদ্ধার্ঘ্য অর্পন ছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠান আয়োজন করে মহান একুশের আলোচনা সভা।
এছাড়াও দিবসটি স্মরণে এখানকার সকল সরকারী বেসরকারী অফিস, সংস্থা, বাসা-বাড়ি, ব্যবসা-প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন করা হয়।