| |

গৌরীপুরে স্বামী-স্ত্রী’র ভোট যুদ্ধ!

গৌরীপুর সংবাদদাতা ॥ নিজেদের মাঝে কোন বিবাদ নেই, স্বামী-স্ত্রীর সম্প্রীতির বন্ধনে থেকেই নেমেছেন জনপ্রিয়তার লড়াইয়ে। ময়মনসিংহের গৌরীপুর উপজেলার অচিন্তপুর ইউনিয়নের মোহাম্মদ শফিকুল ইসলাম ও তার সহধর্মিনী মোছা. রেবেকা সুলতানা চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন। উপজেলা কৃষকদলের যুগ্ম আহ্বায়ক ও ইউনিয়ন কৃষকদলের সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম দলীয় মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু মনোনয়ন না পেলেও নির্বাচনী মাঠে থাকবেন বলে এ প্রতিনিধিকে নিশ্চিত করেন। তিনি বলেন, জনপ্রিয়তা থাকলে বিজয় হবেই। এই ইউনিয়নে পুরুষ ভোটার ১০হাজার ৯জন ও মহিলা ভোটার ৯হাজার ৬০৮জন।
স্ত্রী দীর্ঘদিন ইউনিয়নবাসীর সেবায় নিয়েজিত। তিনি সংরক্ষিত আসনের মেম্বার হিসাবে কাজ করেছেন। মানুষ ভোট দিলে তিনি চেয়ারম্যান হবেন। এ নিয়ে দ্বন্ধ হওয়ার কিছু নেই উল্লেখ করে আরো বলেন, আমরা এক সাথে মনোনয়নপত্র জমা দিয়েছি। প্রতিদিন সকালে গনসংযোগের জন্য একই হাঁড়ির ভাত খেয়ে ঘর থেকে বেড়িয়ে যাই। তিন কন্যা আর এক পুত্র সন্তানের জননী মোছা. রেবেকা সুলতানা বলেন, মোট ভোটারের প্রায় অর্ধেক নারী ভোটার। পুরুষ আর নারীর ভেদাভেদ নেই সর্বক্ষেত্রে সমঅধিকার প্রতিষ্ঠার জন্য চেয়ারম্যান প্রার্থী হয়েছি। আমি আমার স্বামীকেও সহযোগিতা করি। জনগণ যাঁকে ভোট দিবেন তিনিই চেয়ারম্যান হবেন, মনোমালিন্য হওয়ার কিছু নেই।
এই ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন মোট ১০জন। অন্যরা হলেন অচিন্তপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আব্দুল হাই ওরফে আহাম্মদউল্লাহ, বিএনপি নেতা সাবেক ইউনিয়ন চেয়ারম্যান শফিকুল ইসলাম তালুকদার, কৃষক দল নেতা বিএনপির ধানের শীষের প্রার্থী জায়েদুর রহমান, আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মো. শহিদুল ইসলাম অন্তর, যুবলীগ নেতা রুকনোজ্জামান রুকন, সাইফুল ইসলাম, দুলাল ফকির, মাজহারুল ইসলাম। উপজেলার ১০টি ইউনিয়নে ৩১মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে এ নির্বাচন। ৯টি কেন্দ্রে ৩৮টি ভোট কক্ষে ১৯হাজার ৬১৭জন ভোটারের ভোট গ্রহণের প্রস্তুতি পুরোদমে চলছে বলে জানান উপজেলা নির্বাচন কর্মকর্তা এ.কে.এম মোছা।
একই পদে স্বামী-স্ত্রী প্রার্থী হওয়ায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। কৌতুহলী মানুষের মুখেমুখে শোনা যাচ্ছে, নানা গল্প-গুজব। কেউ কেউ বলছেন, চূড়ান্ত লড়াইয়ের জন্য মনোনয়ন প্রত্যাহার ও প্রতীক বরাদ্দের দিনক্ষণ পর্যন্ত অপেক্ষা করতে হবে।