| |

ময়মনসিংহে ট্রেন ও ট্রাকের সংঘর্ষ ঃ দুইজন আহত

স্টাফ রিপোর্টার ঃ ময়মনসিংহের কেওয়াটখালী বাইপাস লেবেলক্রসিং এলাকায় ঢাকাগামী ৫৬ নং ডাউন ট্রেন ও ট্রাকের সংঘর্ষে দুইজন আহত হয়েছেন। গতকাল সোমবার (৭ মার্চ) ভোর ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় ময়মনসিংহ-ঢাকা রেলপথে প্রায় ২ঘন্টা ট্রেন চলাচল বন্ধ থাকে।
আহতরা হলেন ট্রাকচালক রবিন (৩৮) ও তার সহকারী মোফাজ্জল হোসেন (২৫)। তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ট্রাকটি দুমড়েমুচড়ে যায়
রেলওয়ে সূত্র জানায়, দেওয়ানগঞ্জ থেকে ঢাকাগামী ট্রেনটি কেওয়াটখালী বাইপাস লেবেল ক্রসিং অতিক্রম করার সময় একটি ট্রাকের সাথে সংঘর্ষ হয়। এ সময় ট্রেনের ধাক্কায় ট্রাকটি উল্টে গিয়ে এর চালক ও হেলপার আহত হন। এ ঘটনায় ট্রেনের ইঞ্জিনের তেলের ট্যাঙ্ক ক্ষতিগ্রস্ত হয়। দুর্ঘটনার পর ট্যাঙ্ক থেকে তেল ছড়িয়ে পড়ে। উল্টে যাওয়া ট্রাকটি লাইনের ওপর থাকায় ময়মনসিংহ – ঢাকা রেলপথে প্রায় দুই ঘন্টা রেল যোগাযোগ বন্ধ থাকে। খবর পেয়ে পুলিশ র‌্যাব ও রেলের উদ্ধারকারী কর্মীরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজে অংশ নেয়। পরে ক্ষতিগ্রস্ত ইঞ্জিনটি অন্য একটি ইঞ্জিন দিয়ে ময়মনসিংহ স্টেশনে ফেরত নিয়ে আসলে দুই ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।
ময়মনসিংহের স্টেশন সুপারিনটেনডেন্ট (এসএস) গাজী মোফাজ্জাল হোসেন জানান, এ ঘটনায় রেলের ট্রাফিক পরিদর্শক হামিদুল ইসলাম খান সাজ্জাদকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।