| |

দীর্ঘ ১১ বছর পর টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সম্মেলন আজ

সংবাদদাতা : টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সম্মেলন শেষ পর্যন্ত অনুষ্ঠিত হতে যাচ্ছে। দীর্ঘ ১১ বছর পর আজ শনিবার সম্মেলন অনুষ্ঠিত হবে। অনিশ্চিত হয়ে পড়া শহর আওয়ামী লীগের  সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক তোড়জোর শুরু হয়েছে। বুধবার বিকালে শহর আওয়ামী লীগের এক জরুরি সভায় সম্মেলনের এ তারিখ ঘোষণা করা হয়। ১৭ সেপ্টেম্বর এই সম্মেলন হওয়ার কথা থাকলেও দলের স্থানীয় প্রভাবশালীদের মধ্যে দ্বন্দ থাকায় নিরাপত্তা শঙ্কায় তা পেছানো হয়।
টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সভাপতি সিরাজুল হক আলমগীর জানান, কেন্দ্রের নির্দেশে ও সাবেক খাদ্য মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক সম্মেলনের সকল নিরাপত্তার দায়িত্বভার গ্রহন করায়, ১৭ সেপ্টেম্বরের বন্ধ হয়ে যাওয়া সম্মেলন ১৯ সেপ্টেম্বর সকাল ১১টায় টাঙ্গাইল ভাসানী হলে অনুষ্ঠিত হবে। এরই মধ্যে প্রায় সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আর এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, অর্থ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, সাবেক খাদ্য মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি। বিশেষ অতিথি থাকবেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহম্মদ হোসেন, বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আযম, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা অসিম কুমার উকিল, টাঙ্গাইল জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুর রহমান খান ফারুকসহ অন্যান্য নেতৃবৃন্দ। বিগত ২০০৪ সালে শহর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল।
এদিকে টাঙ্গাইলে খান পরিবারের অন্যতম সদস্য ও শহর আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক শহিদুর রহমান খান মুক্তি আলোচিত মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলায় দীর্ঘদিন ধরে আত্মগোপনে আছে। এজন্য মুক্তি সমর্থিত জেলা ও শহর আওয়ামী লীগের কতিপয় নেতারা সম্মেলন না করার জন্য বিভিন্নভাবে চেষ্টা চালিয়ে আসছিল। এ কারণে সম্মেলনকে ঘিরে টাঙ্গাইল শহর জুড়ে চাপা উত্তেজনা বিরাজ করছে।