| |

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাজ হত্যার প্রতিবাদে ক্যাম্পাসে মানববন্ধন

রফিকুল ইসলাম শামীমঃ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ^বিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ৩য় বর্ষের মেধাবী শিক্ষার্থী রায়হান মাহমুদ রাজ (২১) হত্যার প্রতিবাদে গতকাল বৃহস্প্রতিবার ক্যাম্পাসে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।
বেলা ১২ টায় বিশ^বিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এক ঘন্টা মানব বন্ধন চলাকালে রায়হান মাহমুদ রাজের হত্যাকারী সনাক্ত অবিলম্বে হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবী জানিয়ে বক্তব্য রাখেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম, ট্রেজারার প্রফেসর এ.এম.এম.শামসুর রহমান, অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. নজরুল ইসলাম,সহকারী অধ্যাপক তানজিল হোসেন,বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ছাব্বির আহমেদ প্রমুখ। এসময় মানব বন্ধনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মকর্তা কর্মচারী,শিক্ষার্থীদের সাথে নিহত রাজের পরিবারের সদস্যরা অংশ গ্রহন করেন।
উল্লেখ্য, গত ৬ ই মার্চ রোববার ময়মনসিংহের বাইপাস মোড় দীঘার কান্দা এলাকায় বিশ^বিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী রায়হান মাহমুদ রাজ (২১) দুবৃর্ত্তরা হত্যা করে ফেলে রেখে গেলে সকালে তার মরাদেহ উদ্ধার করে ময়মনসিংহ সদর থানা পুলিশ। রায়হান মাহমুদ রাজ কে কি কারনে কারা হত্যা করেছে তা এখনো সনাক্ত ও করতে পারেনি পুলিশ। নিহত রায়হানের বাড়ি ময়মনসিংহের শম্ভুগঞ্জে। তার পিতার নাম-রফিকুল ইসলাম। নিহত রায়হানের পরিবার সূত্রে জানাযায়- গত ৫ই মার্চ নিখোঁজ হয় রায়হান তাকে খুজাখুজি করে কোথাও না পাওয়া গেলে ৬ই মার্চ পরিবারের পক্ষ থেকে থানায় জিডি করতে গেলে থানায় রায়হানের মৃত দেহের ছবি দেখে পরিবারের লোকজন রায়হানকে সনাক্ত করে। পরে পুলিশ পরিবারের কাছে রায়হানের লাশ হস্তান্তর করেন।