| |

গোপালপুরে নানা আয়োজনে জাতীয় শিশু দিবস উদ্যাপিত

এ কিউ রাসেল : স্বাধীন বাংলাদেশের স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন ও জাতীয় শিশু দিবসটি গত ১৭মার্চ বৃহস্পতিবার টাঙ্গাইলের গোপালপুর উপজেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে দিবসটি উদ্যাপন করেছে।
উপজেলা নির্বাহী অফিসার মো. মাসূমুর রহমানের নেতৃত্বে সকাল ৮টায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন চত্ত্বরের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলদিয়ে শ্রদ্ধা নিবেদন ও দোয়া করা হয়।
সকাল ১০টায় উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইউনুছ ইসলাম তালুকদার ঠা-ুর নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি উপজেলা পরিষদ চত্ত্বর থেকে শুরু হয়ে পৌরশহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সূতী ভি এম মডেল পাইলট স্কুল মাঠে গিয়ে শেষ হয়।
স্কুল মাঠে দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মো. মাসূমুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইউনুছ ইসলাম তালুকদার ঠা-ু।
আলোচনায় অংশ নেন, অনুষ্ঠানের মঞ্চ প্রস্তুত, কেক তৈরি, সংরক্ষণ ও বিতরণ উপ-কমিটির আহবায়ক উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. শফিকুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ এ কে এম মতিয়ার রহমান, গোপালপুর থানার অফিসার ইনচার্জ মো. জহিরুল ইসলাম, মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মো. আব্দুস সোবাহান তুলা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. হালিমুজ্জামান তালুকদার, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবদুল লতিফ, আওয়ামী লীগ নেতা আবদুল জব্বার সরকার প্রমুখ।
অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত রচনা, চিত্রাংকন ও বঙ্গবন্ধুর ৭মার্চ ভাষণ প্রতিযোগিতায় মেধাস্থান অর্জনকারিদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।
অনুষ্ঠানের শেষ পর্বে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সঞ্চালনায় ছিলেন, নন্দনপুর বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. আবুল কালাম আজাদ।