| |

বাকৃবিতে বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী পালিত

মো. আব্দুর রহমান: নানা আয়োজনের মধ্যে দিয়ে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পলিত হয়েছে।
দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার সকালে ক্যাম্পাসে পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন, আনন্দ র‌্যালি, বঙ্গবন্ধুর স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ এবং ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ সম্পর্কিত শিশুদের বিভিন্ন প্রতিযোগিতা আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের জাতীয় দিবস উদযাপন কমিটি।
সকাল ৮টার দিকে জাতীয় সংগীত পরিবেশনের সময় পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. আলী আকবর। এরপর পায়রা উড়িয়ে দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য। পরে সেখান থেকে জাতীয় দিবস উদযাপন কমিটির আয়োজনে আনন্দ র‌্যালি বের হয়। এটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু স্মৃতি চত্বরে এসে শেষ হয়। সেখানে পুষ্পস্তবক অর্পণের পর তিনি সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন উপাচার্য।
এরপর শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ। এদিকে সকাল ৯টার দিকে প্রশাসন ভবন সংলগ্ন এলাকায় ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ সম্পর্কিত গান, আবৃতি, ছড়া এবং বঙ্গবন্ধুর ভাষণের অংশ বিশেষের আবৃত্তি ও বক্তৃতার আয়োজন করে শিশু-কিশোর কাউন্সিল।
এছাড়া দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের মসজিদ ও মন্দিরে জাতির জনকের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও প্রার্থনার আয়োজন করা হয়।