| |

শিক্ষাবিদ ও সাহিত্যিক অধ্যাপক যতীন সরকারকে সম্মাননা প্রদান

গৌরীপুর প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুরে স্বজন সমাবেশের ১২তম জন্মদিন উপলক্ষে বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও সমাজবিজ্ঞানী অধ্যাপক যতীন সরকারকে সংবর্ধনা ও স্বজন সম্মাননা প্রদান করা হয়।
উপজেলা পরিষদ জোড়া আমতলায় প্রধান অতিথি অধ্যাপক যতীন সরকার’কে স্বজন সম্মাননার ক্রেস্ট তুলে দেন ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আতাউল করিম খোকন ও স্বজন সমাবেশের বিভাগীয় প্রধান হিমেল চৌধুরী। পৌর স্বজনের সভাপতি শ্যামল ঘোষ ও সম্পাদক আল ইমরান মুক্তা প্রধান অতিথিকে প্রতিকৃতি তুলে দেন। উপজেলা স্বজন সমাবেশের সহসভাপতি নাদিরা জামান পান্না ফুলেল শুভেচ্ছায় বরণ করেন। যুগান্তর প্রতিনিধি মোঃ রইছ উদ্দিন ও স্বজনরা স্বর্ণের আংটি দিয়ে শুভেচ্ছা জানান। ক্রেস্ট প্রদান করেন তারাকান্দার কামারিয়া গণপাঠাগার ও সমাজকল্যাণ সংস্থার সভাপতি বজলুর রশিদ মন্ডল। অন্যায়ের বিরুদ্ধে সত্য প্রতিষ্ঠার লড়াইয়ে ‘লাঠি’ প্রদান করেন ঈশ্বরগঞ্জ চরজিতর উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোঃ মেজবাহ উদ্দিন। শিক্ষাবিদ সাহিত্যিক অধ্যাপক যতীন সরকার বলেন, স্বজন যখন সমাবেশ হবে, তখনই যথাযর্থ অর্থে সাগরের ন্যায় অসীমতায় রূপ নিবে। বর্তমানে যে সার্বিক সংকট আছে সেই সংকট সার্বিকভাবে সমাধান করতে হলে সমাজব্যবস্থার পরিবর্তন ঘটাতে হবে। সেই দায়িত্ব নিতে হবে এই স্বজনদেরও। । আমি আজন্ম মফস্বলবাসী। কৃষক ও মেহনতি মানুষের সান্নিধ্যেই আমি স্বাচ্ছন্দ্য বোধ করি। তাদের ‘প্রীতিপ্রেমের পুণ্য বাঁধনে’ই আমি বাঁধা পড়ে আছি।
পৌর স্বজনের সভাপতি শ্যামল ঘোষের সভাপতিত্বে ও দৈনিক যুগান্তর প্রতিনিধি স্বজন উপদেষ্টা মোঃ রইছ উদ্দিনের সঞ্চালনায় অধ্যাপক যতীন সরকারের সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও ব্যুরো প্রধান আতাউল করিম খোকন, স্বজন সমাবেশের বিভাগীয় প্রধান হিমেল চৌধুরী, নেত্রকোন সরকারি কলেজের অধ্যাপক বিধান চন্দ্র মিত্র, লেখক রণজিৎ কর। অনুভূতি ব্যক্ত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা দূর-রে-শাহওয়াজ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সানাউল হক, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা জান্নাত-এ-হুর, ইসলামাবাদ সিনিয়র মাদরাসার উপাধ্যক্ষ মো. এমদাদুল হক, লেখক লুৎফর রহমান, ক্ষেতমজুর সমিতির সভাপতি হারুন আল বারী, গৌরীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এইচএম খায়রুল বাসার, সাবেক সাধারণ সম্পাদক আলী হায়দার রবিন গৌরীপুর লেখক সংঘের সভাপতি ছড়াকার আজম জহিরুল ইসলাম, গৌরীপুর উন্নয়ন সংগ্রাম পরিষদের সদস্য সচিব মো. মজিবুর রহমান ফকির প্রমুখ। শেষে স্বজনরা মনোজ্ঞ সাংস্কৃতিক পর্বে সংগীত পরিবেশন করেন।