| |

ফুলবাড়িয়ার সফল ইউএনও বনানী বিশ্বাস কে ভোরের পাখিরা বিদায় জানালেন

ফুলবাড়িয়া ব্যুরো অফিস : গতকাল শুক্রবার উপজেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে ফুলবাড়িয়া শিল্পকলা একাডেমির উদ্যোগে একাডেমির প্রাণ উপজেলা শিল্পকলা একাডেমির সভাপতি ও সফল উপজেলা নির্বাহী অফিসার বনানী বিশ্বাস এর বিদায় সংবর্ধনা দেয়া হয়েছে।
সহকারী কমিশনার (ভমি) আফরোজা আখতারের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে বক্তৃতা করেন উপজেলা চেয়ারম্যান এড. আজিজুর রহমান, উপজেলা বিআরডিবি কর্মকর্তা মো. শরিফুল ইসলাম, ডা. বিবেকানন্দ কির্ত্তুনিয়া, ফুলবাড়ীয়া প্রেসক্লাব সভাপতি মো. নুরুল ইসলাম খান, শিল্পকলা একাডেমির পরিচালক শ্যামল রতন দে, প্রভাষক এম আর মতিন, শিক্ষার্থিদের পক্ষে তারিন।
অনুষ্ঠানে বিদায়ি অতিথি ইউএনও বনানী বিশ্বাস বিদায়ী গান গেয়ে শুনান আর নবাগত ইউএনও শারমিন সুলতানা বিদায়ী ইউএনও বনানী বিশ্বাসের উদ্দেশ্যে কবিতাংশ পাঠ করেন।
ঝিমিয়ে পড়া শিল্পকলা একাডেমিকে একটি আধুনিক ও মান সম্মত সংস্কৃতিচর্চায় পরিণত করায় তাকে শিল্পকলা একাডেমির পক্ষ থেকে এ সংবর্ধনার আয়োজন করা হয়। নতুন উদ্যমে যখন শিল্পকলা একাডেমিকে রূপ দেন তখন ইউএনও বনানী বিশ্বাস বলেছিলেন ভোরের পাখিদের গানে গানে আমার ঘুম ভাঙবে।
অনেক পাখি যখন গান গেয়ে মঞ্চ মাতিয়ে তোলতে ব্যস্ত ঠিক তখন ইউএনও বনানী বিশ্বাসের বিদায় পাখিদের (শিল্পীদের) মর্মাহত করেছে এমনটি উঠে এসেছে বক্তাদের বক্তব্যে, শিল্পীদের গান ও নৃত্যে। বিকেল ৫টা হতে শুরু হওয়া অনুষ্ঠান রাত ১০টা পর্যন্ত চলে। আনন্দ ও অশ্রু মিলিয়ে অনুষ্ঠানটিতে বিগত দিনের ভূল-ত্রুটি ক্ষমা চাইতে ভুল করেনি কেউই।
সমবেত সংগীতের গানের শুরুটা ছিল ‘বিদায়ের সাথে তোমাকে মনে পড়ে…।’