শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৫:০৫ পূর্বাহ্ন
শিরোনামঃ

পাইলট প্রকল্পের মাধ্যমে আদালতকে ডিজিটালে রুপান্তরিত করা হবে-প্রধান বিচারপতি

Reporter Name / ১ Time View
Update : সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০১৫, ১২:০৩ পূর্বাহ্ন

স্টাফ রিপোটার ঃ পাইলট প্রকল্পের মাধ্যমে ঢাকা, চট্রগ্রাম ও ময়মনসিংহ আদালতকে ডিজিটালে রুপান্তরিত করা হবে। পর্যায়ক্রমে সব বিভাগীয় শহরের আদালতকে পাইলট প্রকল্পের আওতায় আনা হবে। এ জন্য বিভিন্ন কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। গতকাল রোববার দুপুরে ময়মনসিংহ আদালতের হল রুমে জেলা আইনজীবী সমিতির সাথে মতবিনিময় সভায় বাংলাদেশের  প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিন্হা এ কথা বলেছেন।
জেলা আইনজীবী সমিতির সভাপতি গিয়াস উদ্দিনের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার সৈয়দ আমিনুল ইসলাম, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এএফএম নাজমুল হুদা, এম জুবেদ আলী, আনিসুর রহমান খাঁন, এ এইচ এম খালেকুজ্জামান, নারী ও শিশু কোর্টের পিপি কবীর উদ্দিন ভূঁইয়া, পিপি ওয়াজেদুল ইসলাম, জিপি আনোয়ার হোসেন, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক নুরুল হক প্রমূখ। এ সময় প্রধান বিচারপতির সম্মানে মানপত্র পাঠ করেন সমিতির সদস্য আঃ মোতালেব লাল।
প্রধান বিচারপতি আরো বলেন, মামলাজট কমাতে বিকেলের সেশনে বিচার কার্য পরিচালনা করার জন্য  জজদের অনুরোধ করা হয়েছে। বিকেলের সেশন চালু হলে অনেকাংশেই মামলাজট কমতে থাকবে। তিনি বলেন ময়মনসিংহ আদালতের অসমাপ্ত ভবনের কাজ শেষ করতে অর্থমন্ত্রীর সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category

সম্পাদকঃ শ্রী জগদীশ চন্দ্র সরকার

আজকের পত্রিকা


Theme Created By ThemesDealer.Com