| |

গফরগাঁওয়ে বিদ্যুৎ বঞ্চিতদের সংযোগ দিতে বিদ্যুৎ মেলা

মানছুর আহম্মেদ ঃ সরকারের ভিশন ২০২১ ও অগ্রাধিকার প্রকল্পের বিশেষ ব্যবস্থায় বিদ্যুৎ সংযোগ প্রকল্পের আওতায় ময়মনসিংহের গফরগাঁওয়ে ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর উদ্যোগে এক বিদ্যুৎ মেলার আয়োজন করা হয়। গত মঙ্গলবার দিনব্যাপি উপজেলার যশরা ইউনিয়ন পরিষদ কার্যালয় প্রাঙ্গনে এই মেলা অনুষ্ঠিত হয়। সকালে এ মেলার উদ্বোধন করেন ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর ডিজিএম মোঃ আসাদুজ্জামান, এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর এজিএম ( সদস্য ও সেবা) তাজুল ইসলাম । বিদ্যুৎ সংযোগ সহজলভ্য করার জন্য, দালাল ,দুর্নীতিবাজ প্রতিরোধ করে প্রকৃত গ্রাহক সেবা প্রদানের লক্ষ্যে আয়োজিত এ মেলায় তাৎক্ষনিক সংযোগ প্রদান, স্বল্প সময়ে সংযোগ প্রদান. দ্রুত লাইন নির্মাণ ও বিদ্যুৎ সাশ্রয়ী সরঞ্জামাদি বিতরনের ব্যবস্থা করা হয়।
ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এ উপলক্ষে এলাকায় মাইকিং করে উপজেলার যশরা,রসুলপুর ইউনিয়নের সাধারণ মানুষদের বিদ্যুৎ সংযোগ নেওয়ার জন্য আহবান করা হলে গত মঙ্গলবার বিদ্যুৎ সংযোগ মেলায় প্রায় ৪ শতাধিক বিদ্যুৎ সংযোগ প্রত্যাশী গ্রাহক তাদের ছবি ও প্রয়োজনীয় কাগজপত্র সম্বলিত আবেদনপত্রসহ সারিবদ্ধভাবে দাড়িঁয়ে তাদের আবেদনপত্র জমা দেন।
দৌলতপুর গ্রামের হোসনে আরা (২৮) নামে বিদ্যুৎ সংযোগ প্রত্যাশী বলেন, আগে হাজার হাজার টাকা দিয়ে বছরের পর বছর চেষ্টা তদবির করেও বিদ্যুত নিতে পারি নাই। এখন ২০টাকা দিয়ে পল্লী বিদ্যুৎ সমিতির সদস্য হয়ে, ১০০ টাকার সংযোগ ফি দিয়ে ও  মিটার বাবদ ৬০০ টাকা জামানত দিলেই বিদ্যুৎ দিবে সরকার। আমাদের জন্য ভালই হল।
এ ব্যাপারে ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর ডিজিএম মোঃ আসাদুজ্জামান বলেন, এ মেলার মাধ্যমে হয়রানিমুক্ত পরিবেশে গ্রাহকরা বিদ্যুৎ সংযোগ পাবেন।