| |

নকলায় আউস ধান চাষীদের মধ্যে প্রণোদনা বিতরণ

নকলা সংবাদদাতা: শেরপুরের নকলা উপজেলায় খরিফ-১ মৌসুমে উন্নত ফলনশীল আউস ও নেরিকা আউস ধান আবাদ কর্মসূচির আওতায় ৪শ ৪০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার এবং সেচ খরচ বাবদ নগদ টাকা বিতরণ করা হয়।
প্রণোদনা বিতরণ উপলক্ষে নকলা উপজেলা কৃষি সম্প্রসারণ বিভাগ বুধবার বিকেলে নকলা মুক্ত মঞ্চে এক আলোচনা সভার আয়োজন করে। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল কালাম আজাদের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন শেরপুরের উপ-পরিচালক (কৃষি) মোঃ আশরাফ উদ্দিন, সহকারী কমিশানার (ভূমি) শামছুদ্দিন মুন্না, উপজেলা চেয়ারম্যান মোঃ মাহবুব আলী চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান সারোয়ার আলম তালুকদার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক মোস্তাফিজুর রহমান, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম, যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ হুমায়ুন কবির ও আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মোঃ খলিলুর রহমান প্রমুখ।
সভাশেষে ৪শ ৪০ জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষীর মধ্যে আউস আবাদের জন্য প্রতিজন কৃষককে ৫ কেজি বীজ ধান, ২০ কেজি ইউরিয়া, ১০ এমওপি ও ডিএপি, সেচ খরচ বাবদ ৪শ টাকা করে নহদ বিতরণ করা হয়। নেরিকা চাষীদের জনপ্রতি ১০ কেজি বীজ ধান, সমপরিমাণ সার ও নগদ আটশ টাকা করে প্রণোদান বিতরণ করা হয়।