| |

পরিবেশ ভারসাম্য বজায় রাখতে পুরো ক্যাম্পাসকে গাছে গাছে ছেয়ে দিতে হবে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধনকালে -ভিসি মোহীত উল আলম

রফিকুল ইসলাম শামীমঃ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ^বিদ্যালয়ের ভিসি প্রফেসর ড.মোহীত উল আলম বলেছেন পরিবেশের ভারসাম্য বজায় রাখতে বিশ^বিদ্যালয়ের পুরো ক্যাম্পাসকে গাছে গাছে ছেয়ে দিতে হবে। ক্যাম্পাসের আনাচে কানাচে বৃক্ষ রোপন করলে পরিবেশের ভারসাম্য যেমন রক্ষা হবে তেমনি ক্যাম্পাসে মনোরম পরিবেশের সৃষ্টি হবে। তিনি গককাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড ইজ্ঞিনিয়ারিং বিভাগের উদ্যোগে ক্যাম্পাসে আমের চারা রোপন করে বার্ষিক বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন কালে এসব কথা বলেন।
এসময় ট্রেজারার প্রফেসর এ এম এম শামসুর রহমান, প্রক্টর ও কলা অনুষদের ডিন প্রফেসর ড. মো: মাহবুব হোসেন, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ফজলুল কাদের চৌধুরী, ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোহাম্মদ ইমদাদুল হুদাসহ শিক্ষকবৃন্দ, কর্মকর্তাবৃন্দ, শিক্ষার্থী ও কর্মচারীগণ,ত্রিশাল নিউজ ক্লাবের সভাপতি ও ত্রিশাল প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি রফিকুল ইসলাম শামীম,কবি নজরুল ইসলাম বিশ^বিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি সজিব আহমেদ,সাধারন সম্পাদক আজিজার রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
বৃক্ষরোপন কর্মসূচির সার্ভিক তত্ত্বাবধান করছেন এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড ইজ্ঞিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ড. আশরাফ আলী সিদ্দিকী।
এসময় বিভিন্ন প্রজাতির শতাধিক বৃক্ষরোপন করা হয়। বিশ^বিদ্যালয়ের উপ-পরিচালক (জনসংযোগ) এস.এম হাফিজুর রহমান জানান-চলতি মৌসুমে আমাদের বিশ^বিদ্যালয়ের ক্যাম্পাসে বিভিন্ন প্রজাতির ফলজ,বনজ এবং ঔষধি গাছ মিলিয়ে মোট এক হাজার বৃক্ষরোপন করা হবে।