| |

নির্মাণ হচ্ছে পাঁকা সেতু স্বপ্ন পূরণ হচ্ছে গোপালপুরের হাজীপুর বাসির

এ কিউ রাসেল : টাঙ্গাইলের গোপালপুর উপজেলার নগদাশিমলা ইউনিয়নের শতাব্দীর প্রাচীন ও অবহেলিত জনপদ ‘হাজীপুর’। গ্রামে যাতায়াতের কোন রাস্তা না থাকায় জমির আইল দিয়ে চলাচল করতে হতো গ্রামে বসবাসকারিদের। গত বছরের ১০ডিসেম্বর থেকে চলতি বছরের ১০জানুয়ারি পর্যন্ত মাসব্যাপী সময় ধরে গ্রামে বসবাসরত প্রায় ৩ শতাধিক পরিবার নিজেদেরে অর্থ ও স্বেচ্ছাশ্রমে নির্মাণ করে প্রায় ২কিলোমিটার মাটির রাস্তা ও খালের উপর কাঠের পুল।
বিষয়টি নিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়। নজরে আসে উপজেলা প্রশাসন ও সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের।
পরে উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইউনুছ ইসলাম তালুকদার ও উপজেলা নির্বাহী অফিসার মো. মাসূমুর রহমানের ঐকান্তিক প্রচেষ্টায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে মাধ্যমে কালভার্ট সেতু নির্মানের জন্য ২৫ লাখ ৫২হাজার টাকা বরাদ্দ করা হয়।
অবশেষে স্বেচ্ছাশ্রমের ভিত্তি তৈরিকৃত কাঠের পুলের স্থানে প্রায় ২৬ লাখ টাকা ব্যায়ে নির্মিত হতে যাচ্ছে সরকারী পাঁকা সেতু। ২৮ এপ্রিল বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার মো. মাসূমুর রহমান এলাকা পরিদর্শন করেন এবং মাটি কেটে সেতুর নির্মাণ কাজ উদ্বোধন করেন।
এ সময় গোপালপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আব্দুল জলিল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এনামুল হক, ঠিকাদার সরোয়ার হোসেন, ইব্রাহিম মোল্লা ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন ।