| |

কালিহাতীতে তিনজন নিহত হওয়ার ঘটনায় জেলা প্রশাসনের তদন্ত কমিটি গঠন

এ কিউ রাসেল, গোপালপুর (টাঙ্গাইল) : টাঙ্গাইলের কালিহাতীতে পুলিশের সাথে এলাকাবাসীর সংঘর্ষে তিনজন নিহত হওয়ার ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সরোয়ার হোসেনকে প্রধান  করে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
এ কমিটির অপর সদস্যরা হচ্ছেন- ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমা আরা বেগম ও কালিহাতীর সহাকারী ভূমি কমিশনার ইশরাত সাদমিন। এর আগে ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ আলীকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। এছাড়াও তদন্তের স্বার্থে কালিহাতী থানার তিন এসআই ও চার কনস্টেবলকে সাময়িক প্রত্যাহার করে পুলিশ লাইনে নেয়া হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন শেষে গতকাল এ ঘটনা সুষ্ঠ তদন্তের আশ্বাস দেন ঢাকা রেঞ্জের ডিআইজি এসএম মাহফুজুল হন নুরুজ্জামান।
এদিকে কালিহাতী ও ঘাটাইল থানা পুলিশ বাদি হয়ে অজ্ঞাত কয়েকশ’ লোকের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। এ ঘটনায় আটককৃত সাতজনকে পুলিশ ছেড়ে দিয়েছে।
প্রসঙ্গত, গত ১৫ সেপ্টেম্বর কালিহাতী উপজেলার সাতুটিয়া গ্রামের রফিকুল ইসলাম ও তার সহযোগীরা স্থানীয় আলামিন ও তার মাকে বিবস্ত্র করে নির্যাতন চালায়। এ ঘটনার প্রতিবাদে ও জড়িতদের শাস্তির দাবিতে গত শুক্রবার কালিহাতীতে বিক্ষোভ মিছিল বের করলে পুলিশের সাথে সংঘর্ষ ঘটে। এ সময় পুলিশের গুলিতে তিনজন নিহত হয় বলে দাবি করছেন স্বজনরা।