| |

ধর্মপাশায় জাতীয় পতাকা উত্তোলন না করায় ক্ষোভ

ধর্মপাশা প্রতিনিধি : সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলা পরিষদ চত্বরের নির্ধারিত স্থানে গতকাল রোববার সকালে কর্মদিবস শুরর সময় থেকে বিকেল চারটা পর্যন্ত জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি। নির্ধারিত সময়ে জাতীয় পতকা উত্তোলন না করায় এ নিয়ে নানান পেশার মানুষজনদের মধ্যে চরম ক্ষোভ ও হতাশা দেখা দিয়েছে। গণমাধ্যম কর্মী ও স্থানীয় লোকজনদের মধ্যে ঘটনাটি জানা জানি হওয়ার পর তা নজরে আসায় ওইদিন বিকেল সোয়া চারটার দিকে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
সরোজমিনে গতকাল রোববার দুপুর সাড়ে ১২টায় উপজেলা পরিষদ চত্বরে গিয়ে দেথা যায়, উপজেলা পরিষদ চত্বরে জাতীয় পতাকা উত্তোলনের নির্ধারিত স্থানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি ,নীরবে জাতীয় পতাকা টানানোর খুঁটিটি দ-ায়মান হয়ে আছে।
আমরা ধরমপাশাবাসী সংগঠনের উপদেষ্টা সাংবাদিক এনামুল হক এনাম বলেন, সরকারি কর্মদিবসে জাতীয় পতাকা উত্তোলন না করা মানে ্স্বাধীনতাকে অস্বীকার করা। এটি এক ধরণের চরম উদাসীনতা ও অবহেলা। ঘটনাটি স্বাভাবিকভাবে মেনে নেওয়া যায় না। উর্ধ্বতন কর্তৃপক্ষ বিষয়টি খতিয়ে দেখে এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা নেওয়া প্রয়োজন।
ইউএনও অফিসের অফিস সহকারী আনন্দ মোহন তালুকদার বলেন, ওইদিন যথাসময়ে জাতীয় পতাকা উত্তোলন না করার বিষয়টি অত্যন্ত দুঃখজনক। বিষয়টি নজরে আসার পর বিকেল চারটার পর ওই স্থানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাজমুল হক বলেন, এ ধরণের কর্তব্য কাজে অবহেলার সঙ্গে জড়িত ব্যক্তির বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।