| |

ত্রিশালে আওয়ামীলীগের ১২ এবং বিএনপির ১১ প্রার্থী চুড়ান্ত

রফিকুল ইসলাম শামীমঃ ময়মনসিংহের ত্রিশালে ৬ষ্ঠ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী ৪ঠা জুন উপজেলার ১২টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।
এই নির্বাচনকে ঘিরে আওয়ামীলীগের ১২টি ইউনিয়নেই প্রার্থী চূড়ান্ত ঘোষণা করা হয়েছে। প্রার্থীরা হলেন, ১নং ধানীখোলা ইউনিয়নের ইউনিয়ন সভাপতি হাবিবুর রহমান, ২নং বইলর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও আওয়ামীলীগ সদস্য মোস্তাফিজুর রহমান মুকুল, ৩নং কাঁঠাল ইউনিয়নের ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান প্রয়াত কফিল উদ্দিনের স্ত্রী তানজিনা বেগম, ৪নং কানিহারী ইউনিয়নের ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আশরাফ আলী উজ্জল, ৫নং রামপুর ইউনিয়নের ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য ফকর উদ্দিন, ৬নং ত্রিশাল সদর ইউনিয়নের উপজেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হাসান শহীদ সোহেল, ৭নং হরিরামপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মেজবাহ উদ্দিন চাঁন মিয়া, ৮নং সাখুয়া ইউনিয়নের ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল আজিজ, ৯নং বালিপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গোলাম মোঃ বাদল, ১০নং মঠবাড়ী ইউনিয়নের উপজেলা আওয়ামীলীগের সদস্য আঃ কদ্দুস মন্ডল, ১১নং মোক্ষপুর ইউনিয়নের ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কালাম, ১২নং আমিরাবাড়ী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সুরঞ্জন দেবনাথ বলাই।
অপর দিকে বিএনপি ১১টি ইউনিয়নের প্রার্থী চুড়ান্ত ঘোষণা করেছে। এর মধ্যে ১নং ধানীখোলা ইউনিয়নের ওয়ার্ড কমিটির সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক, ২নং বৈইলর ইউনিয়নের ত্রিশাল নজরুল ডিগ্রী কলেজের সাবেক ভিপি কাজী খালেকুজ্জামান সোহেল, ৩নং কাঁঠাল ইউনিয়নের থানা যুবদলের সদস্য নূরে আলম সিদ্দিকী, ৪নং কানিহারী ইউনিয়নের থানা বিএনপির যুগ্ন-সাধারণ সম্পাদক মুঞ্জুরুল ওয়াহেদ নিক্সন, ৫নং রামপুর ইউনিয়নের থানা মৎস্যজীবী দলের যুগ্ন আহবায়ক জহিরুল ইসলাম, ৬নং ত্রিশাল সদর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান, সাবেক যুবদলের আহবায়ক ও বর্তমান থানা কমিটি সদস্য মোঃ শাজাহান, ৭নং হরিরামপুর ইউনিয়নের থানা কমিটির সহ-প্রচার সম্পাদক মুহিউদ্দিন খান, ৮নং সাখুয়া ইউনিয়নের ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান থানা কমিটির সদস্য শাহ্ মোঃ গোলাম ইয়াহিয়া, ৯ নং বালিপাড়া ইউনিয়নে সাবেক সাংসদ ও সাবেক উপজেলা চেয়ারম্যান মরহুম আব্দুল খালেক এমপির ছেলে মোঃ আনোয়ার সাদাত, ১০ নং মঠবাড়ী ইউনিয়নের ইউনিয়ন বিএনপির সদস্য বাদল সরকার এবং ১২নং আমীরাবাড়ী ইউনিয়নের থানা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এনামুল হক ভুইয়াকে চেয়ারম্যান প্রার্থী হিসেবে চুড়ান্ত ঘোষণা করা হয়েছে। বিএনপির দলীয় সূত্রে জানাযায়, ১১নং মোক্ষপুর ইউনিয়নে বিএনপির কোন প্রার্থী না থাকায় কাউকে দল থেকে মনোনয়ন দেওয়া হয়নি।
ত্রিশাল উপজেলা রিটার্নিং অফিসার সূত্রে জানাযায়, ইতি মধ্যেই ত্রিশালের ১২টি ইউনিয়নের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। তফসিল অনুযায়ী গত ২মে থেকে আগামী ৯ মে পর্যন্ত চেয়ারম্যান, সংরক্ষিত আসনের সদস্য ও সাধারণ আসনের সদস্যদের মনোনয়ন পত্র বিতরণ এবং গ্রহণ করা হবে। মনোনয়ন বাছাই করা হবে ১১ ও ১২ই মে এবং প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১৯শে মে। ভোট গ্রহণ ৪ঠা জুন ২০১৬ইং। ত্রিশাল উপজেলার ১২টি ইউনিয়নের মোট ভোটার ২লক্ষ ৮০হাজার ৭শত ৮৬জন। এরমধ্যে পুরুষ ভোটার ১লক্ষ ৪২হাজার ৯শত ২৮জন এবং মহিলা ভোটার ১লক্ষ ৩৭ হাজার ৮ শত ৫৮জন।