| |

আগুন সন্ত্রাসীদের রাজনৈতিভাবে পরাজিত করে নির্বাসনে পাঠানো হবে : এইচ টি ইমাম

নিজস্ব বার্তা পরিবেশক : প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, আগুন সন্ত্রাস সৃষ্টির হোতাদের রাজনৈতিভাবে পরাজিত করে নির্বাসনে পাঠানো হবে।
গতকাল রোববার দুপুরে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ‘বিএনপি-জামায়াতের অগ্নি-সন্ত্রাস বর্বরতার ১০০ দিন’ শিরোনামের একটি ফটো অ্যালবামের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
এইচ টি ইমাম বলেন, “২০১৩তে এসে যে তাণ্ডব এরা করেছে (বিএনপি জামায়াত) এরকম তাণ্ডব আমরা কখনো দেখিনি, কখনো চিন্তাও করতে পারিনি।
তিনি বলেন, এখন সন্ত্রাসের উপরে ফটো অ্যালবাম বের করছি। এটিই আমাদের শেষ নয়। আরো চলতে থাকবে। শত্রুকে পরাজিত করার ক্ষেত্রে ‘নিশ্চিহ্ন’ শব্দটি ব্যবহার করবো না। যতদিন পর্যন্ত এই নির্মম শত্রুকে সম্পূর্ণভাবে পরাজিত করে রাজনৈতিক নির্বাসন দেয়া না যায়, ততদিন আমাদের এ সংগ্রাম চলবে।
প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা বলেন, এরা (অগ্নিসন্ত্রাসী) জনগণের সামনে কোনদিন টিকবে না। জনগণকে সাথে নিয়েই আমরা এগিয়ে চলেছি, এগিয়ে যাব।
বক্তব্যের শুরুতেই অনুষ্ঠানে দেরিতে উপস্থিতি হওয়ার জন্য দুঃখ প্রকাশ করে ব্যাখ্যা দেন তিনি।
প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা বলেন, “আজকেই প্রধানমন্ত্রীর কার্যালয় শাপলাতে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে একটি অনুষ্ঠান হয়েছে। অনুষ্ঠানটি হল বার্ষিক কর্মসূচি সম্পাদনের চুক্তি সম্পাদিত। প্রত্যেক মন্ত্রণালয়ের পক্ষে সচিবগণ অঙ্গীকারনামায় সই করেছেন। তারা মন্ত্রণালয়ে বার্ষিক যে কর্মসূচি দেওয়া হয়েছে, তা সম্পূর্ণভাবে বাস্তবায়ন করবেন বলে অঙ্গীকার নামায় সই করেছেন।
স্বাগত বক্তব্যে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক  হাছান মাহমুদ বলেন, কাকতালীয়ভাবে গতকাল বিএনপির স্থায়ী কমিটির সদস্য জনাব মাহবুবর রহমান বলেছেন, বাংলাদেশে মানুষ হত্যার মহোৎসব চলছে। কথাটি  তিনি সত্য বলেছেন।
বিএনপি-জামায়াত বাংলাদেশে এই মানুষ হত্যার মহোৎসব শুরু করেছে বলেও অভিযোগ করেন তিনি।
মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল, কার্যনির্বাহী সদস্য সুজিত রায় নন্দী প্রমুখ।