| |

ভালুকায় বিএনপির প্রার্থীর টাকা ছিনিয়ে নেওয়ার চেষ্টায় দ্রুত বিচার আইনে মামলা

আঞ্চলিক প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থীর টাকা ছিনিয়ে নেওয়া এবং পরে উদ্ধারের ঘটনায় ভালুকা মডেল থানায় দ্রুত বিচার আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। ঘটনায় সময় ছিনতাইকারীদের ছুরিকাঘাতে আহত নাছির উদ্দিন সরকার বাদি হয়ে গত বুথবার ভালুকা মডেল থানায় ওই মামলাটি করেন। মামলায় উপজেলার ধীতপুর ইউনিয়নে বিএনপির বিদ্রোহী প্রার্থী উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক রকিবুল হাসান রাসেলের ভাই রনি, রোমান ও তুহীনসহ অজ্ঞাত পরিচয়ের আরও ৭-৮জনকে আসামী করা হয়েছে।। এদিকে টাকা ছিনতাইয়ের চেষ্টা ও হত্যার চেষ্টার ঘটনার পরপরই আটক তহিীনকে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে গতকাল বৃহস্পতিকার আদালতে প্রেরণ করা হয়েছে।
স্থানীয় একাধিক সূত্রে জানা যায়, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভালুকা উপজেলার ধীতপুর ইউনিয়নের বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী ইউনিয়ন বিএনপির সভাপতি তোফাজ্জল হোসেন মীর মনোননপত্র বাছাইয়ের দিন গত বুধবার দুপুরে ন্যাশানেল ব্যাংক ভালুকা শাখার তার খেলাপী ঋণের টাকা পরিশোধের জন্য সাত লাখ টাকা দিয়ে নাছির উদ্দিন সরকারকে ওই ব্যাংকে পাঠান। পরে ওই টাকা নিয়ে নাছির উদ্দিন সরকার ব্যাংকের সিঁড়ি বেয়ে উপরে উঠার সময় ধীতপুর ইউনিয়নের বিএনপির বিদ্রোহী প্রার্থী ও উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক রকিবুল হাসান রাসেলের লোকজন তার উপর হামলা করে টাকাসহ বেগটি ছিনিয়ে নেয়। অবশ্য পরে ধাওয়া করে স্থানীয়রা ওই টাকা করে এবং ওই সময় ছিনতাইকারীদের ছুরিকাঘাতে আহত হন নাছির উদ্দিন সরকার।
নাছির উদ্দিন সরকার জানান, তোফাজ্জল হোসেন মীরের ব্যাংক ঋণের টাকা জমা দেওয়ার জন্য সাত লাখ টাকা নিয়ে তিনি ন্যাশান্যাল ব্যাংক ভালুকা শাখায় প্রবেশ করার সময় রাবিকবুল হাসান রাসেলের দুই ভাই ৭-৮জন লোক নিয়ে তার উপর হামলা চালায় এবং ছুরি মেরে তাকে আহত করে জোরপূর্বক টাকার বেগটি ছিনিয়ে নেয়।
বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী তোফাজ্জল হোসেন মীর জানান, তার মনোনয়নপত্রটি বাতিল করার জন্যই পরিকল্পিতভাবে পরিশোধ করতে যাওয়া ব্যাংক ঋণের টাকা ছিনতাই করা হয়েছে।
ঘটনার সত্যতা স্বীকার করে নাশানেল ব্যাংক ভালুকা শাখার ব্যবস্থাপক আবদুল হাই জানান, গতকাল দুপুরে তার ব্যাংকের সিঁড়িতে একটি ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। ছিনতাইয়ের ওই ঘটনাটি ব্যাংকের সিসি ক্যামেরায় ধরা পড়েছে এবং থানা পুলিশ সিসি ক্যামেরার ফুটেজ নিয়ে গেছেন।
ঘটনাটিকে মিথ্যা ও সাজানো দাবি করে রাবিকুল হাসান রাসেল বলেন, ‘উপজেলার ধীতপুর ইউনিয়নের চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য দল থেকে প্রথমে আমাকে মনোনয়ন দেওয়া হয়েছিল। পরে তোফাজ্জল হোসেন মীর কৌশলে আমার মনোনয়নটি ছিনিয়ে নেন। এখন আমাকে হেয় করার জন্য ছিনতাইয়ের ঘটনাটি সাজানো হয়েছে।’
ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মামুন-অর-রশিদ জানান, ওই ঘটনায়র মামলায়ে একজনকে গ্রেপ্তার করা হয়েছে।অন্য আসামীদের গ্রপ্তারে অভিযান অব্যাহক রয়েছে।