| |

দিনাজপুরে শিক্ষক সমাবেশে শিক্ষামন্ত্রী বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সমমর্যাদার বিষয়ে সরকার গুরুত্ব দিয়েছে

নিজস্ব বার্তা পরিবেশক : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, বিশ্ববিদ্যালয় শিক্ষকরা উচ্চতর স্তরে গেলে সমমর্যাদা না থাকার আশঙ্কা করছেন। তাদের এই বিষয়টি প্রস্তাব হিসেবে গ্রহণ করে মন্ত্রিসভা বেতন বৈষম্য সমাধান কমিটি গঠন করে দিয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের আশ্বস্ত করে শিক্ষামন্ত্রী বলেন, এটি নিয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অসন্তুষ্ট বা অস্থির হওয়ার কোন কারন নেই। সরকার এটির গুরুত্ব দিয়েই কমিটি গঠন করেছে এবং তাদের দাবির বিষয়ে বিবেচনা করবে।
গতকাল রোববার বিকেল সাড়ে ৪ টায় দিনাজপুর শিশু একাডেমীতে আয়োজিত শিক্ষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। দিনাজপুরের জেলা প্রশাসক মীর খায়রুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি,  দিনাজপুরের পুলিশ সুপার রুহুল আমিন, মাধ্যমিক, উচ্চ শিক্ষা অধিদপ্তরের  পরিচালক এসএম ওয়াহেদুজ্জামান ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান একেএম ছায়েফউল্লাহ।
শিক্ষামন্ত্রী আরও বলেন, বিসিএস শিক্ষকরা উচ্চতর স্তরে যাওয়ার সুযোগ মন্ত্রণালয় থেকে পায়। সে বিষয়ে তাদের কোন দাবি থাকলে আমরা আলাপ-আলোচনা করবো। কিন্তু তারা আমাদেরকে কোন কিছু না বলেই আন্দোলনে চলে গেছে। এরপরেও তাদের সাথে আলোচনা করা হবে। শিক্ষকদের সামান্য কিছু সমস্যা আছে, সেগুলো সমাধান করার জন্য সরকার সচেতন বলে জানান তিনি।
তিনি বলেন, বেসরকারী এমপিওভুক্ত শিক্ষকদেরও বেতন সরকারী কর্মকর্তা-কর্মচারীদের াথে সমানভাবে দেয়া হয়েছে। দাবি না করা সত্বেও তাদেরকে এই বেতন দেয়া হয়েছে। এতে করে সকল শিক্ষকদের বেতন দ্বিগুন হয়ে গেছে বলে জানান তিনি।
রংপুর বিভাগের ৮টি জেলার শিক্ষকরা এই সমাবেশে উপস্থিত ছিলেন।