| |

ভালুকায় শ্রমিক নিহত হওয়ার ঘটনায় মহাসড়ক অবরোধ, পুলিশের গুলি আহত ২০,আটক-১

নিজস্ব সংবাদদাতা : ভালুকায় বাস চাপায় এক মিল শ্রমিক নিহত হওয়ার ঘঁটনায় বিক্ষোব্ধ শ্রমিকরা ঢাকা- ময়মনসিংহ মহাসড়ক প্রায় ২ ঘন্টা অবরোধ করে রাখে । এ সময় শ্রমিক পুলিশ সংঘর্ষে ৪ পুলিশ সহ কমপক্ষে ২০ জন আহত হয়েছে । এ সময় পুলিশ এক জনকে আটক করে ।
থানা পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায় , ঢাকা- ময়মনসিংহ মহাসড়কের ভালুকা উপজেলার কাঁঠালীস্থ ইকরাম সোয়েটারের সামনে বুধবার (২৫ মে) সকাল ৮ টার দিকে শ্যামলী বাংলা পরিবহনের একটি যাত্রীবাহী বাস জিয়াউল হক জিয়া নামের এক মিল শ্রমিককে চাপা দিলে সে গুরতর আহত হয় । পরে আশংকাজনক অবস্থায় তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হলে তার মৃত্যু হয় । মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে শ্রমিকরা বিক্ষোভ মিছিল করে ঢাকা ময়মনসিংহ মহা সড়কেবেশ কয়েকটি গাড়ী ভাংচুর করে । এ সময় তারা মহাসড়কটি প্রায় ২ ঘন্টা অবরোধ করে রাখে । খবর পেয়ে ভালুকা মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে । এ সময় উত্তেজিত শ্রমিকরা পুলিশের উপর ইঁপাটকেল নিক্ষেপ শুরু করলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ৬৫ রাউন্ড ফাকা গুলি ছুড়ে । সংঘর্ষে পুলিশ সদস্য শাজাহান ,মুস্তাফিজুর রহমান, ইলিয়াস ও এ এস আই সোরহাব আলী এবং মিলের শ্রমিক লাকী , শামসুন্নাহার , আবু তাহের ,আরিফ ,মাহবুব, রুবি আক্তার , আলাল সহ ২০ জন আহত হন । এ সময় পুলিশ গুলিবিদ্ধ অবস্থায় আবু তাহের কে আটক করে ।
ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মামুন অর রশিদ জানান , পরিস্থিতি নিয়ন্তনে আনতে ৬৫ রাউন্ড ফাকা গুলি ছোঁড়া হয় । এ সময় ৪ পুলিশ সদস্য আহত হয়েছে ।