| |

বিএনপি’র শুক্রু বিএনপিই-ওবায়দুল কাদের

ময়মনসিংহ প্রতিনিধি : বিএনপিকে আমি খাটো করে দেখিনা। তবে বিএনপি’র শুক্রু বিএনপি নিজেই। সাংগঠনিকভাবেই বিএনপি নিজেদের দুর্বল ও সংকুচিত করেছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, কাউন্সিল করেও বিএনপি এখন পর্যন্ত স্ট্যান্ডিং কমিটি পুনর্গঠিত করতে পারেনি। অতীতের যে কোন ঈদের চেয়ে এবারের ঈদযাত্রা স্বস্তিকর হবে জানিয়ে মন্ত্রী বলেন, এবার দুর্ভোগ অনেক কমবে।
শুক্রবার দুপুরে ময়মনসিংহ-ঢাকা মহাসড়কের ভালুকা ভরাডোবা অংশে মহাসড়কের কাজ পরিদর্শন শেষে স্থানীয় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী।
এ সময় ময়মনসিংহ সড়ক ও জনপথ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী শাহাবুদ্দিন খান, নির্বাহী প্রকৌশলী মাসুদ খান, সেনাবাহিনীর ক্যাপ্টেন মিজান প্রমুখ উপস্থিত ছিলেন।
মোসাদ কানেকশনের অভিযোগে বিএনপি নেতা আসলামের গ্রেফতার ও নতুন করে আরো কোন নেতা এ ষড়যন্ত্রে জড়িয়ে পড়েছেন কী না এ প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এ বিষয়ে তদন্ত চলছে। তদন্ত চলাকালে মন্তব্য করা ঠিক নয়। অনেক সময় দেখা যায় কেঁচো খুড়তে বিষধর সাপ বেরিয়ে আসে। দেশের জনগণকে সঙ্গে নিয়ে রাজনৈতিকভাবেই সঙ্কট মোকাবেলা করতে হবে।
ময়মনসিংহ-ঢাকা মহাসড়কের দখলের বিষয়ে সড়ক পবিরহন ও সেতুমন্ত্রী বলেন, মহাসড়ক দখলের বিষয়ে অভিযান অব্যাহত রয়েছে। একবার মহাসড়ক দখলমুক্ত করা হলে দু’একদিন যেতে না যেতেই আবার দখল করে। কিন্তু এ মহাসড়ক দখলমুক্ত করতে আমি অবিরাম লেগে আছি।
ময়মনসিংহ-ঢাকা মহাসড়কের চারলেন কাজ সম্পন্ন শেষে জুন মাসের পরে উদ্বোধন করা হবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এ মহাসড়কের জন্য প্রধানমন্ত্রী বার বার আমাকে তাগাদা দিয়েছেন, দ্রুত নির্মাণ কাজ শেষ করতে। পিবিএল লেট ডাউন করায় তাদের কার্যাদেশ বাতিল করা হয়েছে। এক সময় এ রাস্তার অনেক দুরাবস্থা ছিল। সেনাবাহিনী ৪ নং প্যাকেজে ভাল ও মানসম্মত কাজ করেছে। তৃতীয় প্যাকেজের ১১ কিলোমিটার সেনাবাহিনীকে দেয়া হয়েছে। তারা জুনের মধ্যে কাজ শেষ করবে। এরপর এটি উদ্বোধন হবে। এখানে সরকারের কোন গাফিলতি নেই।