| |

ত্রিশালে ১১৭তম নজরুল জন্ম-জয়ন্তীর ৩ দিন ব্যাপী অনুষ্ঠান সমাপ্ত নজরুল অসাম্প্রদায়িকতা ও মানবতার জন্য সারা জীবন কাজ করেছেন রওশন এরশাদ

ত্রিশাল সংবাদদাতাঃ জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ বলেছেন-আমাদের জাতীয় কবি আমাদের প্রানের কবি কাজী নজরুল ইসলাম সারা জীবন তার লিখনীর মাধ্যমে অসামপ্রদায়িকতা ও মানবতার জন্য কাজ করে গেছেন। নজরুল ইসলাম ছিলেন অসম্প্রদায়িক কবি তার কাছে মুসলমান.হিন্দু.বৌদ্ধ.খ্রীষ্টান কারো সাথে কারো ভেদাভেদ ছিলনা। তা তিনি তার গানে কবিতায় ভালো ভাবে বুঝিয়ে দিয়েছিলেন। তিনি ছোট বেলা থেকেই অনেক কষ্ট করে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন,তিনি লড়াই সংগ্রাম করে মানব কল্যানে কাজ করে গেছেন,মানবতার কাজ করে গেছেন। তিনি ব্রিটিশ বিরোধী আন্দোলনকে জাগ্রত করতে তার কবিতা ও গান লিখে অনেক বার জেলে গিয়েছিলেন। কিন্তুু তাতে তিনি ক্ষান্ত না হয়ে তার লিখনীর মাধ্যমে বাঙ্গালীকে লড়াই সংগ্রামে জাগ্রত করেছিলেন। তিনি ছিলেন অনেক আগেমময়ী একজন মানুষ.তাই তিনি আমাদের শিশুদের জন্য অনেক লিখা লিখে গেছেন,তিনি নারী জাগরনীর জন্য অনেক লেখা লিকে গেছেন যা বাঙ্গালী নারী জাগরনে অনেক ভূমিকা রেখেছে। স্বাধীনতা যুদ্বে নজরুলের লেখা গান ও কবিতা আমাদের অনেক প্রেরনা যুগিয়েছিল। তিনি বলেন-এরশাদ একজন কবি মানুষ তাই তিনি কবি নজরুলকে অত্যান্ত ভাল বাসেন ত্রিশালে নজরুল ছোট বেলায় লেখাপড়া করেছিল বিধায় তার সরকার ত্রিশালে প্রথম রাষ্ট্রীয় ভাবে নজরুলের জন্ম জয়ন্তী পালন করেছিল। এসময় তিনি ত্রিশালবাসীর দাবীর প্রেক্ষিতে ত্রিশালে নজরুলের নামের শিক্ষা প্রতিষ্ঠান সরকারীকরন ও ত্রিশালে নজরুলের নামে শিশু,চক্ষু ও ডায়াবেটিস হাসপাতাল প্রতিষ্ঠার জন্য কাজ করে যাবেন বলে প্রতিশ্রতি দেন।
তিনি গতকাল শুক্রবার ময়মনসিংহের ত্রিশালের দরিরামপুর নজরুল মঞ্চে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৭তম জন্ম জয়ন্তীর সমাপনী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যদান কালে এসব কথা বলেন।
জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক মুস্তাকীম বিল্লাহ ফারুকীর সভাপতিত্বে নজরুল স্বারক বকৃতা করেন জন প্রশাসন মন্ত্রীর একান্ত সচিব এ এফ এম হায়াত উল্লাহ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- ময়মনসিংহ ৫ আসনের সংসদ সদস্য সালাহউদ্দিন আহমেদ মুক্তি,ডিআইজি ময়মনসিংহ রেঞ্জ চৌধুরী আব্দুল্লাহ আল মামুন,ত্রিশাল উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান লুৎফুন্নেছা বিউটি,আওয়ামীলীগ নেতা নবী নেওয়াজ সরকার প্রমুখ। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।