| |

কিশোরগঞ্জের মিঠামইনে ট্রলার ডুবিতে পাঁচ মহিলা আনসার সদস্য নিহত

নজরুল ইসলাম খায়রুল : কিশোরগঞ্জের মিঠামইনে ঘোড়াউত্রা নদীতে ট্রলার ডুবিতে পাঁচ মহিলা আনসার সদস্য নিহত হয়েছেন। রোববার ভোর পাঁচটার দিকে মিঠামইন সদরের বাজার ঘাটে দুর্ঘটনাটি ঘটে। জানা যায়, শনিবার অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে দায়িত্বপালনকারী আনসারসহ সাধারণ যাত্রিদের নিয়ে নৌকাটি মিঠামইন থেকে নিকলী যাচ্ছিল। নৌকাটি ছাড়ার সাথে সাথেই অতিরিক্ত যাত্রি বোঝাইয়ের কারণে ঘাট সংলগ্ন এলাকায় পানিতে ডুবে যায়। এ সময় বেশীরভাগ যাত্রি সাঁতরে তীরে উঠতে সক্ষম হয়। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, নৌকাটিতে প্রায় শতাধিক যাত্রি ছিল। নিহতরা হচ্ছেন মোমেনা (৪০), সাবিনা (৪৫), বিউটি রানী (৩৫), হাসনা (৪৫) ও আম্বিয়া (৩৫)। নিহতদের সবাই নিকলী উপজেলা আনসার ক্যাম্পের সদস্য এবং তাদের বাড়ী নিকলী উপজেলার বিভিন্ন গ্রামে। নিহত প্রথম চারজনকে দুর্ঘটনার পর পরই উদ্ধার করা হয় এবং পরে সকাল সাড়ে আটটার দিকে আম্বিয়ার লাশ উদ্ধার করা হয়। এদিকে উদ্ধারকৃত আহত মহিলা আনসার সদস্য শামছুন্নাহার (৪০) মিঠামইন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।
খবর পেয়ে কিশোরগঞ্জের জেলা প্রশাসক আজিমুদ্দিন বিশ্বাস ও পুলিশ সুপার মোঃ আনোয়ার হোসেন খান দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তাঁদের উপস্থিতিতে দুপুর ১২টায় ময়না তদন্ত ছাড়াই নিহতদের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। এ সময় জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রত্যেক নিহতের পরিবারকে দাফন সম্পন্নের জন্য বিশ হাজার টাকা করে দেয়া হয়।
মিঠামইন থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর হোসেন জানান, নৌকাডুবিতে আরো কোন লাশ পাওয়ার সম্ভাবনা না থাকায় উদ্ধার কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে।