| |

হোসেনপুরে নির্বাচন পরবর্তী সহিংসতায় মেম্বার প্রার্থীসহ আহত ২০, বসতবাড়ি ভাঙ্চুর ও লুটপাট

নজরুল ইসলাম খায়রুল : কিশোরগঞ্জের হোসেনপুরে রোববার ইউপি নির্বাচন পরবর্তী সহিংসতায় মেম্বার প্রার্থীসহ অন্তত ২০ জন আহত হয়েছে। আহতদেরকে হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনার পর থেকে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, উপজেলার জিনারি ইউনিয়নের ৪ নং ওয়ার্ডে মেম্বার পদে প্রতিদ্বন্ধিতা করেন পিপলাকন্দি গ্রামের সাবেক মেম্বার কামাল বেপারী, ও আল আমিন। শনিবার অনুষ্ঠিত নির্বাচনে এ দুজনেই হেরে যান। আল আমিন নির্বাচনে প্রতিদ্বন্ধিতা না করলে কামাল বেপারী আবোরো নির্বাচিত হতো, এ অজুহাতে কামাল ব্যাপারী ও তার লোকজন আলআমিনের বসতবাড়ি ও তার কর্মিদের উপর হামলা চালায়। এতে পরাজিত প্রার্থী আলা আমিন (৩০), আবু হানিফ (৩০), আনোয়ার হোসেন (২৮), শহীদুল্লাহ (৫০), কলেজছাত্র হান্নান, লাল মিয়া (৩২), রনজু মিয়া (৫১), ব্যবসায়ী আকরাম হোসেন (৩৫), স্বপন (৪০), মাজেদা (৪৮), জাহেরা (৫০) প্রমুখ আহত হয়েছে। এসময় কাজল মিয়ার মুদি দোকানের মালামাল ছিনিয়ে নেয় ও বেশ কয়েকটি বসতবাড়িতে হামলা চালায় বলে জানা গেছে। আহতদের মধ্যে মেম্বার প্রার্থী আলা আমিন, আবু হানিফ, আনোয়ার হোসেন, শহীদুল্লাহ, কলেজছাত্র হান্নান, লাল মিয়া, রনজু মিয়া ও ব্যবসায়ী আকরাম হোসেনকে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদিকে এ ঘটনার পর পরই পুলিশ ও বিজিবি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় কোনো অভিযোগ দায়ের করা হয়নি।
এ ব্যাপারে হোসেনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি ) নান্নু মোল্লা জানান, সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ ও বিজিপি পাঠানো হয়েছে। এ ঘটনায় অভিযোগ পেলে জড়িতদের বিরুদ্ধে আইনাননুগ ব্যবস্থা নেয়া হবে ।