| |

বাকৃবিতে ছাত্রী হলের নাম ‘রোকেয়া হল’ করার দাবীতে স্মারকলিপি প্রদান

মো. আব্দুর রহমান : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) নবনির্মিত ছাত্রী হলের নাম ‘রোকেয়া হল’ করার দাবীতে ছাত্রবিষয়ক উপদেষ্টার মাধ্যমে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেছে বাকৃবি শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট।
সোমবার (২০ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে ছাত্রবিষয়ক উপদেষ্টার কাছে স্মারকলিপি প্রদান করে বাকৃবি শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট।
জানা যায়, বাকৃবি শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট এর সভাপতি রফিকুজ্জামান ফরিদ ও সাধারন সম্পাদক গৌতম করের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ছাত্রবিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. মো. জসিম উদ্দিন খান এর মাধ্যমে উপাচার্য প্রফেসর ড. মো. আলী আকবর বরাবর স্মারকলিপি প্রদান করে।
স্মারকলিপি প্রদানকালে নেতৃবৃন্দ বলেন, বিশ্ববিদ্যালয়ে ছাত্রীদের আবাসন সংকট দীর্ঘদিন যাবৎ একটি বড় সমস্যা হিসেবে চিহ্নিত। সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ও সাধারন শিক্ষার্থীদের দীর্ঘদিনের আন্দোলনের পরিপেক্ষিতে এ বছর বিশ্ববিদ্যালয়ে একটি নতুন ছাত্রী হল নির্মিত হয়েছে। তবে হলের নামকরণের ক্ষেত্রে আমরা মনে করি বিশ্ববিদ্যালয়ে ছাত্রীদের উন্নত চরিত্র গঠন এবং সমাজের প্রতি একজন নিবেদিত মানুষ হিসেবে গড়ে তোলার জন্য একজন মহৎ চরিত্র তাদের সামনে নিয়ে আসা প্রয়োজন। এক্ষেত্রে আমরা এ দেশের নারী শিক্ষা ও জাগরণের অগ্রদূত রোকেয়া সাখাওয়াত হোসেনের নামে হলের নাম ‘রোকেয়া হল’ করার দাবী জানাচ্ছি।
স্মারকলিপি প্রদানকালে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কৃষিবিদ মো. ছাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।