| |

জামালপুরে ভিজিএফের ৮০ বস্তা চাল কালোবাজারে বিক্রির সময় আটক ইউপি চেয়ারম্যানসহ চার জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের

জামালপুর প্রতিনিধি॥ জামালপুর জেলার বন্যা কবলিত ইসলামপুর উপজেলার গরীব দুঃস্থ মানুষের জন্য ঈদ উপলক্ষে বরাদ্দ কৃত ভিজিএফের ৮০ বস্তা চাল পাচারকালে পুলিশ আটক করেছে। গত ২ সেপ্টেম্বর রোববার রাতে ডিবির এসআই সাদরুল হাসানের নেতৃত্বে একটি ছদ্দবেশি পুলিশের দল কুমিরদহ থেকে এ চাল আটক করে। ঘটনার সময় অভিযুক্তরা পালিয়ে যেতে সক্ষম হলেও চাল পাচারের মূল হোতা গোয়ালের চর ইউপি চেয়ারম্যান হাজী এনামুল হকসহ আরও ৩ কালোবাজারির বিরুদ্ধে  জেলা গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেছেন।পালিয়ে গেছে অভিযুক্ত কালোবাজারিরা।
জেলা গোয়েন্দা পুলিশ পুলিশ সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ইসলামপুর উপজেলার গোয়ালেরচর ইউনিয়নের কুমিরদহ এলাকা থেকে ৫০ বস্তা চাল আটক করে। পরে কুমিরদহ গ্রামের ফরহাদ আলী ও নবাব আলীর বাড়িতে অভিযান চালিয়ে আরও ৩০ বস্তা চাল উদ্ধার করে পুলিশ। পরে চালগুলো ইসলামপুর থানায় নিয়ে আসা হয়।
এ ঘটনায় গোয়ালের চর ইউপি চেয়ারম্যান হাজী এনামূল হকসহ, সিরাজাবাদ গ্রামের কালোবাজারী ফুলু মিয়া, কুমিরদহ গ্রামের ফরহাদ আলী ও নবাব আলীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করে গোয়েন্দা পুলিশের এসআই সাদরুল হাসান।  ইসলামপুর থানার ওসি দ্বিন-ই-আলম ঘটনার সত্যতা স্বীকার করেছেন।