| |

সন্ত্রাস, জ্ঙ্গীবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে নেত্রকোনায় আলেম সমাজের সচেতনতা র‌্যালি ও আলোচনা সভা

নেত্রকোনা প্রতিনিধি ঃ দেশব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে নেত্রকোনায়ও আলেম সমাজের সচেতনতা মূলক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বেলা ১২ টায় নেত্রকোনা ইসলামিক ফাউন্ডেশন র‌্যালি ও আরোচনার আয়োজন করে।
ঈদ পূর্ণঃমিলনী, সন্ত্রাস, জঙ্গীবাদ প্রতিরোধে আলেম সমাজের এ আয়োজনে সকল আলেমগণ ও নারীরা অংশগ্রহন করেন। মোক্তারপাড়া বকুলতলা চত্বর থেকে র‌্যালিটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে ইসলামিক ফাউন্ডেশন কার্যালয়ে নারী পুরুষের সমন্বয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক ড. ওমর ইবনে হাছানের সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন এন আকন্দ কামিল মাদ্রাসার অধ্যক্ষ মোঃ আব্দুল বাতেন। এতে প্রধান আতিথি ছিলেন আওয়ামীলীগ নেতা রেডক্রিসেন্ট সোসাইটির সাধারন সম্পাদক গাজী মোজাম্মেল হোসেন টুকু। এছাড়া অন্যান্যের মধ্যে সভায় বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক শফিকুর রহমান, ফিল্ড অফিসার এ কে এম মুক্তাছিম বিল্লাহ, ঠাকুরাকোনা জামে মসজিদের খতিব মাওলানা মোঃ আবুল কালাম ও ফজলুল করিম ফারুকী প্রমুখ।
এসময় বক্তারা বলেন, হত্যা, জঙ্গীতা করে ইসলাম প্রতিষ্ঠিত হয় না। ইসলামে এসকল জঙ্গীবাদের ঠাঁয় নেই। ইসলাম এগুলোকে সমর্থন করে না। তাই সকল ধর্মপ্রান মুসলমান ভাই বোনদের হুশিয়ার থাকতে হবে। এদের বিরেুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।