| |

জামালপুরের সরিষাবাড়ীতে মন্দিরের প্রতীমা ভাংচুর

এসএম হালিম দুলাল ॥জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় গত সোমবার দিবাগত রাতে পৌর এলাকার শ্রী শ্রী মহামায়া দূর্গামন্দিরে একটি মূর্তি ভাংচুরের ঘটনা ঘটেছে বলে এলাকাবাসিরা জানিয়েছেন।
স্থানীয় সূত্রে জানা যায়, পৌরসভার লুইস ড্রেফাস চত্বরের শ্রী শ্রী মহামায়া দূর্গামন্দিরে গত ১২জুলাই মঙ্গলবার সকালে মন্দিরের সেবকরা পরিস্কার করতে গিয়ে কয়েকটি প্রতীমা মূর্তির জিব্বা ও হাত ভাংঙ্গা দেখতে পান । এ খবর ছড়িয়ে পড়লে বাংলাদেশ পূজা উদযাপন কমিটির সভাপতি রমেশ চন্দ্র সূত্রধর, অফিসার ইনর্চাজ বিল্লাল উদ্দিন, কাউন্সিলর কালা চাঁন পাল, যুবলীগের সভাপতি ও পূজা উদযাপন কমিটির সাংগঠনিক সম্পাদক মন্টু লাল তেওয়ারী মন্দিরটি পরিদর্শন করেন। স্থানীয় অনেকেই জানায়, মন্দিরের জায়গা নিয়ে সমস্যা চলছে। হয়তো এই কারনে রাতের অন্ধকারে মূর্তিগুলো ভাংচুর করা হয়ে থাকতে পারে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।
এ ব্যাপারে মহামায়া দূর্গামন্দিরের সভাপতি ননি পাল সাহা বলেন, রাতে কে বা কারা মন্দিরের মূর্তি ভাংচুর করেছে আমরা জানি না। তবে তিনি সুষ্ঠু তদন্তের মাধ্যমে এর বিচার দাবী করেন।
এ ব্যাপারে যুবলীগের সভাপতি ও পূজা উদযাপন কমিটির সাংগঠনিক সম্পাদক মন্টু লাল তেওয়ারী বলেন যারাই এই প্রতীমা ভাংচুর করে থাকুক না কেন, তাদের গ্রেফতার করে শাস্তির আওতায় আনতে হবে।
এ ব্যাপারে বাংলাদেশ পূজা উদযাপন কমিটির সভাপতি রমেশ চন্দ্র সূত্রধর জানান, এ ঘটনাটির মাধ্যমে ধর্মীয় অনুভূতিতে আঘাত করা হয়েছে। যারা প্রকৃত দোষী তাদের খোঁজে বের করে যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য অফিসার ইনর্চাজ(ওসি) বিল্লাল উদ্দিন এর কাছে অনুরোধ জানান।
এ ব্যাপারে অফিসার ইনর্চাজ বিল্লাল উদ্দিন ঘটনাটি স্বীকার করে জানান, এখনও কোন অভিযোগ পাননি। তবে মন্দিরের কমিটি ভেঙ্গে দেয়া হয়েছে। এ বিষয়টি বিবেচনায় রেখে ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে।