| |

ময়মনসিংহ প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে রবির মতবিনিময় সভা অনুষ্ঠিত

২৮ জুলাই, ২০১৬ ময়মনসিংহঃ আজ বৃহঃবার দুপুরে ময়মনসিংহ প্রেসক্লাবে স্থানীয় সাংবাদিকদের সাথে রবির এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। প্রেসক্লাবের সহ সভাপতি এ্যাডভোকেট মোজাম্মেল হকের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক বাবুল হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রবির কমিউনিকেশন অ্যান্ড কর্পোরেট রেসপনসিবিলিটির ভাইস প্রেসিডেন্ট ইকরাম কবীর।
অনুষ্ঠানে রবির কর্মকর্তারা রবির কার্যক্রম কিভাবে তরান্বিত করা যায় এবং কিভাবে গ্রাহকের আরো বেশি সেবা প্রদান করা যায় সে সম্পর্কে সাংবাদিকদের থেকে পরামর্শ নেন।
রেল স্টেশন গুলোতে রবির নিরাপদ পানি পানের ব্যবস্থা, প্রেসকøাবে বিনামূল্যে ইন্টারনেট কর্নারসহ রবির বিভিন্ন সামাজিক কার্যক্রমের জন্য সাংবাদিকরা রবির প্রসংসা করেন।
বাংলাদেশ জাতীয় দলের স্পন্সর করছে রবি তাছাড়া সুবিধা বঞ্চিত তরুণদের জন্য রবি ইউসেপের সাথে কারিগরি শিক্ষা প্রদান করছে। কুড়িগ্রাম ও বান্দরবানের প্রত্যন্ত অঞ্চলে সোলার বিদ্যুত, উন্নত চুলা ও বৃক্ষ রোপন করেছে সম্পুর্ণ বিনামূল্যে। বিভাগীয় শহরের লাইব্রেরী গুলোতে করেছে বিনামূল্যে ইন্টারনেট কর্ণার।
রবির অন্যতম একটি উদ্যোগ হলো ইন্টারনেট ফর ইউ পোগ্রাম। এ কার্যক্রমের আওতায় বিভিন্ন প্রতিষ্ঠানে ইন্টারনেটের সঠিক ব্যবহারের মাধ্যমে লাভবান হওয়াযায় সেটা তুলে ধরা হয়। শুধু ফেসবুক ব্যবহার না করে পড়াশোনায় কিভাবে ইন্টারনেট ব্যবহার করা যায় সেজন্য রবি চালু করেছে ১০মিনিট স্কুল পোগ্রাম। এখান থেকে শিক্ষার্থীরা তাদের পাঠের উপযোগী সকল বিষয় পাবে। সঠিক ব্যবহারের মাধ্যমে শিক্ষার্থীদের প্রাইভেট পড়ার প্রয়োজন হবেনা বলে জানান রবির কর্মকর্তারা।
রবির বিভিন্ন কার্যক্রম তুলে ধরার পাশাপাশি সাংবাদিকদের সাথে প্রানবন্ত একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রবির কমিউনিকেশন ম্যানেজার আশিকুর রহমান, কর্পোরেট রেসপনসিবিলিটির ম্যানেজার মোঃ শফিকুর রহমান, ইম্প্যাক্ট পিআর এর কর্মকর্তা শাখাওয়াত উল্লাহ সহ বিভিন্ন পত্রিকার সম্পাদক, প্রকাশক ও স্থানীয় সাাংবাদিক নেতারা। বক্তব্য রাখেন এ্যাডভোকেট মোজাম্মেল হক, বাবুল হোসেন, কাজী ইয়াসীন, জিয়া উদ্দিন আহমদ, আব্দুল হাশিম, মীর গোলাম মোস্তফা, নিয়ামুল কবীর সজল, শেখ মহিউদ্দিন ও হোসাইন শাহিদ।

রবি সম্পর্কে:
রবি আজিয়াটা লিমিটেড মালয়েশিয়ার আজিয়াটা গ্রুপ বারহাদ ও জাপানের এনটিটি ডকোমো ইনকর্পোরেশনের একটি যৌথ উদ্যোগ। ২০১৬ সালের এপ্রিল পর্যন্ত ২ কোটি ৭৬ লাখ গ্রাহক নিয়ে রবি বাংলাদেশের শীর্ষস্থানীয় মোবাইল ফোন অপারেটর। ১৩ হাজার ৪৭৫টি বিটিএস ও ৪ হাজার ২৭১টি ৩.৫জি সাইট নিয়ে দেশের প্রায় ৯৯% জনসংখ্যা রবি নেটওয়ার্কের অন্তর্ভুক্ত। রবি বাজারের সবচেয়ে বিস্তৃত আন্তর্জাতিক রোমিং সেবা প্রদান করছে যা ১৪০টি দেশে ৩৮৫টি’র বেশি অপারেটরকে সংযুক্ত করেছে। দেশের প্রথম অপারেটর হিসেবে রবি জিপিআরএস ও ৩.৫জি সেবা চালু করেছে। অপারেটরটি ডিজিটাল সেবা চালুর দিক থেকে অনেক ক্ষেত্রে পথিকৃতের ভূমিকা পালন এবং গ্রামীণ ও উপশহর অঞ্চলগুলোর সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য মোবাইল আর্থিক সেবা চালু করতে ব্যাপক বিনিয়োগ করেছে।