| |

বাকৃবিতে ‘কনসালটেশন ওয়ার্কশপ অন বাংলাদেশ ডেল্টা প্ল্যান ২১০০:স্যালাইন্ট ফিচার্স’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়  ঃ সাধারণ অর্থনীতি বিভাগ,বাংলাদেশ প্ল্যানিং কমিশন ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞাণ অনুষদ এর যৌথ উদ্যোগে নদী, পানি, জলজ সম্পদ ব্যবহার করে বাংলাদেশের আগামী একশ বছরের উন্নয়ন পরিকল্পনা- ‘কনসালটেশন ওয়ার্কশপ অন বাংলাদেশ ডেল্টা প্যøান ২১০০:স্যালাইন্ট ফিচার্স’ শীর্ষক কর্মশালা সোমবার (৫ডিসেম্বর ২০১৬)সকাল১০টায় অনুষদীয় কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়।
কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞাণ অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ আব্দুল কুদ্দুছ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ প্ল্যানিং কমিশন,সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য(সিনিয়র সচিব) প্রফেসর ড.শামসুল আলম, প্রধান পৃষ্ঠপোষক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলী আকবর , বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল এর নির্বাহী চেয়ারম্যান ড. আবুল কালাম আজাদ। মূল প্রবন্ধ উপস্থাপন করেন অনুষ্ঠানে প্রধান অতিথি বাংলাদেশ প্ল্যানিং কমিশন,সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য প্রফেসর ড.শামসুল আলম, বক্তব্য রাখেন সাধারণ অর্থনীতি বিভাগ,বাংলাদেশ প্ল্যানিং কমিশন এর চীফ নকীব বিন মাহবুব ও প্রফেসর ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম । কর্মশালা সঞ্চালনা করেন প্রফেসর এ এস এম গোলাম হাফিজ।
বক্তারা আগামী ২১০০ সালের মধ্যে দেশের নদী, মাৎস্য সম্পদ, কৃষি সম্পদ ও পানির সর্বোত্তম ব্যবহার করে কিভাবে বাংলাদেশের উন্নয়ন নিশ্চিত করা সম্ভব হয় এব্যাপারে বিভিন্ন পরামর্শ প্রদান করেন।
কর্মশালায়  শিক্ষক, সরকারি কর্মকর্তা,এমএস ও পিএইচডি ছাত্র  এবং আমন্ত্রিত অতিথিগণ অংশগ্রহণকরেন।