| |

ঈশ^রগঞ্জে শিক্ষককে হুমকি দেয়ায় বিচার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

ঈশ্বরগঞ্জ প্রতিনিধি : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে এক মাদ্রাসা  শিক্ষককে হুমকি দেয়ায় প্রতিবাদে শিক্ষার্থীরা  হুমকি দাতার বিচার দাবিতে মাদ্রাসার সামনে   ঈশ্বরগঞ্জ আঠারবাড়ি রাস্তায়  মানববন্ধন কর্মসূচি পালন করেছে। গতকাল বুধবার উপজেলার সোহাগী ইউনিয়নের হাটুলিয়া মাদ্রাসার শিক্ষার্থীরা  ওই কর্মসূচি পালন করে। মানবন্ধন শেষে সমাবেশে শিক্ষার্থী ও শিক্ষকরা হুমকিদাতার  দৃষ্টান্তমূলক বিচার দাবি করেন।
জানাযায়, হাটুলিয়া মাদ্রসার  ৪ জন শিক্ষকের বয়স সংক্রান্ত বিষয়ে মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য ফরিদ উদ্দিন ভূইয়া  মাদ্রাসা অধিদপ্তরে অভিযোগ করেন । এ অভিযোগের পরিপ্রেক্ষিতে  মঙ্গলবার মাদ্রাসা অধিদপ্তরের পরিদর্শক ইমন আলী ঘটনা তদন্তে আসেন। তদন্ত শেষ পর্যায়ে  মাদ্রাসা পরিচালনা কমিটির সাবেক সদস্য সেলিম জাহান শিক্ষকদের উদ্দেশ্য করে আপত্তিকর কথাবার্তা বলে হুমকি প্রদর্শন করেন  । এ  সময় মাদ্রাসার ইংরেজি শিক্ষক নুরুল ইসলাম হৃদরোগে আক্রান্ত হয়ে পড়েন। পরে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনার প্রতিবাদে মাদ্রাসার শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে মানববন্ধন কর্মসূচি পালন করে।
মানববন্ধন শেষে মাদ্রাসার সুপার গোলাম মোস্তফা সমাবেশে বলেন এ ঘটনার বিচার না হওয়া পর্যন্ত তারা বিভিন্ন কর্মসূচি পালন করে যাবেন। অভিযুক্ত সেলিম জাহান তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন অভিযুক্ত শিক্ষকদের বিরুদ্ধে সাক্ষী দেয়ায় সুপার আমাকে  দালাল বলে গালাগাল করেন এ ব্যাপারে  শিক্ষকের  সাথে কথার কাটাকাটি হয় । কোন হুমকি প্রদান করা হয়নি।   এ ব্যাপারে ঈশ্বরগঞ্জ  থানার ওসি বদরুল আলম খান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন  অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে ।