| |

দৈনিক স্বদেশ সংবাদ এ খবর প্রকাশের পর গৌরীপুরের সেই ভূমি কর্মকর্তাকে প্রত্যাহার!

গৌরীপুর  সংবাদদাতা ॥ দৈনিক স্বদেশ সংবাদ পত্রিকায় বুধবার ‘গৌরীপুের ইউনিয়ন ভূমি অফিসের বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ’  শীর্ষক সংবাদ ও বিভিন্ন দৈনিক ও অনলাইন সংবাদ প্রকাশের পর পরই স্থানীয় প্রশাসন ও জেলা প্রশাসনের উদ্যোগে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ডৌহাখলা ইউনিয়ন ভূমি অফিসের ইউনিয়ন ভূমি অফিসার মোছাঃ নাসরীন সুলতানাকে বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি/১৭) জেলা প্রশাসকের নির্দেশে প্রত্যাহার করার বিষয়টি নিশ্চিত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মর্জিনা আক্তার। এ ইউনিয়ন কর্মকর্তার বিরুদ্ধে দীর্ঘদিন যাবত দুর্নীতি, অনিয়ম ও দালাল চক্রের মাধ্যমে হয়রানি করার অভিযোগ ছিলো। এ কর্মকর্তাকে প্রত্যাহার করায় কৃষক সমিতির সাধারণ সম্পাদক হারুন আল বারী ময়মনসিংহের জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মর্জিনা আক্তারকে অভিনন্দন জানান।
অতিরিক্ত টাকা ছাড়া মিলছে না জমির জমা খারিজ এমন অভিযোগের ভিত্তিতে রোববার (৫ ফেব্রুয়ারি/১৭) এ প্রতিনিধি ডৌহাখলা ইউনিয়ন ভূমি কার্যালয়ে যেতেই চোখে পড়ে, গ্রাহকদের নিকট থেকে টাকা নিচ্ছেন, ক্যামেরা ফ্যাসের আলো জ্বলতেই ইউনিয়ন ভূমি অফিসার মোছাঃ নাসরীন সুলতানা কৃষকের নিকট ওই টাকা ফিরিয়ে দেন। আলোচনান্তে জানা যায়, ৫শ টাকার ৩টি নোটের ১৫শ টাকা ডিসিআরের জন্য নিচ্ছেলেন। ছবি তোলার পর তিনি গ্রাহককে বলেন টাকা নিয়ে যান উপজেলা ভূমি অফিস থেকে নিজেই ডিসিআর কেটে নিবেন। এছাড়া এলাকার শ’শ কৃষক এ অফিসের দুর্নীতি ও অনিয়মের কথা এ প্রতিনিধির নিকট তুলে ধরেন।
বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি/১৭) ওই কর্মকর্তাকে প্রত্যাহারের বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা মর্জিনা আক্তার নিশ্চিত করার পর মুর্হূতের মাঝেই এ সংবাদ ডৌহাখলা ছড়িয়ে পড়ে। প্রত্যাহারের সংবাদেই এলাকার কৃষক ও সাধারণ ভূমির মালিকগণ স্বস্তি ফিরে পান।