| |

ভৈরব পৌরসভায় নাগরিক দূর্ভোগ লাগবে ভ্যাকুয়াম ট্যাংকার সংযোজন

নজরুল ইসলাম খায়রুল : কিশোরগঞ্জের ভৈরব পৌর এলাকার জলাবদ্ধতা ও পয়ঃনিষ্কাশনের জন্য ভ্যাকুয়াম ট্যাংকার সংযোজন করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে শহরের বঙ্গবন্ধু সরণির একটি ড্রেনের পানি ভ্যাকুয়াম ট্যাংকারে নিষ্কাশনের মাধ্যমে এ কার্যক্রমের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন ভৈরব পৌরসভার মেয়র ও বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছ।
এসময় পৌর কাউন্সিলর আরেফিন জালাল রাজীব, পৌর সভার প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ বাদশা আলমগীর, সহকারি প্রকৌশলী জিএম আরিফ সারোয়ার বাতেন, সাবেক ছাত্রনেতা  মোঃ ইকবাল হোসেন, কঞ্জারভেন্সি ইন্সপেক্টর মোঃ রফিকুল ইসলাম রোকনসহ পৌরসভার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, কর্মচারী ও স্থানীয় গণ্যমান্যব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন ।
ক্রমবর্ধনশীল ভৈরব  পৌর শহরের নিম্নাঞ্চলসহ খাল-বিল ভরাট করে বসতি স্থাপন করায় পুরানো ড্রেনেজ ব্যবস্থা নাজুক হয়ে পড়েছে। এতে করে পয় নালার উপচেপড়া পানি প্রায়ই সড়কগুলো সয়লাব হয়ে যায়। সামান্য বৃষ্টিপাত হলে নোংরা পানির সঙ্গে মিশে একাকার হয়ে জনগণের দূর্ভোগ বাড়িয়ে তুলছে। এই ভ্যাকুয়াম ট্যাংকার অল্প হলেও জনদূর্ভোগ কমাতে সহায়তা করবে বলে মনে করছেন পৌর কর্তৃপক্ষ। বিশ্বব্যাংকের অর্থায়নে (এমজিএসপি) এই প্রকল্প গ্রহণ করা হয়েছে।