| |

বকশীগঞ্জে ইআর প্রকল্পের দুই হাজার নারী সুবিধাভোগীর মাঝে আয়বর্ধক মূলক সম্পদ বিতরণ

জিএম সাফিনুর ইসলাম মেজর ঃ জামালপুরের বকশীগঞ্জে এলজিইডির বাস্তবায়নে ও বিশ্ব খাদ্য কর্মসূচির সহযোগিতায় দুর্যোগ ও জলবায়ু পরিবর্তন সহন ক্ষমতা বৃদ্ধিমূলক কর্মসূচির (ইআর) আওতায় ১ হাজার ৯৯৬ জন সুবিধাভোগী নারীকে আয় বৃদ্ধিমূলক সম্পদ বৃহস্পতিবার দুপুরে বিতরণ করা হয়েছে।
বাস্তবায়ন সহযোগী বেসরকারি সংস্থা ইএসডিও’র তদারকিতে সাধুরপাড়া , বগারচর ও মেরুরচর ইউনিয়নের ১৫০০ নারীকে একটি করে গরু, ৬৭ জন নারীকে তিনটি করে ছাগল ও ৩০৭ জন নারীকে অটো সেলাই মেশিন বিতরণ করা হয়।
উক্ত আয়বর্ধক মূলক সম্পদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল কালাম আজাদ এমপি।এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. আবু হাসান সিদ্দিক।
এসময় বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুর মোহাম্মদ ,
বকশীগঞ্জ থানার ওসি মো. আসলাম হোসেন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বকশীগঞ্জ উপজেলার প্রকৌশলী মোহাম্মদ রমজান আলী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয়।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ছানোয়ার হোসেনের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে এসময় বক্তৃতা করেন বাস্তবায়ন সহযোগী বেসরকারি সংস্থা ইএসডিও’র জামালপুর জেলার সিনিয়র কো-অর্ডিনেটর হাসান জামান টুটুল, জেলা ব্যবস্থাপক আবদুর রাকিব, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পৌর মেয়র প্রার্থী ইসমাইল হোসেন বাবুল তালুকদার, উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা নুরুল আমিন ফুরকান, মেরুরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম জিহাদ, বেসরকারি সংস্থা ইএসডিও’র বকশীগঞ্জ উপজেলা ব্যবস্থাপক মো. সিরাজুল ইসলাম প্রমুখ। এছাড়াও মঞ্চে বগারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম লিচু, নিলাখিয়া ইউপি নজরুল ইসলাম সাত্তার, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শাহিনা হোসাইন ।
২০১৫-২০১৭ অর্থবছরে উপজেলার তিনটি ইউনিয়নের চরাঞ্চলের নারীদের অর্থনৈতিক সক্ষমতা বৃদ্ধি ও দুর্যোগ মোকাবেলায় ৩ কোটি ৬২ লক্ষ টাকার সম্পদ বিতরণ করা হয়।