| |

বাজিতপুরে হিন্দু বাড়ির একটি বসত ঘর পুড়ে গেছে

নজরুল ইসলাম খায়রুল : কিশোরগঞ্জের বাজিতপুরে হিন্দু বাড়ির একটি বসত ঘর পুড়ে গেছে। আগুনে ৫ ভরি স্বর্ণালংকার ও নগদ ১২ হাজার টাকাসহ ঘরের ৫ লাখ টাকার মালামালের ক্ষয়ক্ষতি হয়েছে। উপজেলার হিলুচিয়া মধ্যপাড়ার রতন সূত্রধর এর বাড়িতে শুক্রবার বিকাল ৫ টার দিকে এই অগ্নিকা-ের ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বিকালে বাড়ির লোকজন ঘরে তালাবদ্ধ করে পার্শ্ববর্তী দয়াল ঠাকুরের বাড়িতে কীর্তন দেখতে চলে যান। এর কিছুক্ষণ পরেই অগ্নিকা-ের সংবাদ পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন এলাকাবাসী। পরে বাড়ির লোকজন ঘটনাস্থলে এসে স্থানীয় লোকজনদের  আগুন নিভাতে দেখেন। প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনা হয়। রতন সূত্রধর জানান, ঘরে জ্বালানো ধুপ বাতির আগুন থেকে এই আগুন লাগতে পারে।
এ আগুনে ৫ ভরি স্বর্ণালংকার ও নগদ ১২ হাজার টাকাসহ ঘরের প্রায় ৫ লাখ টাকার মালামালের ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি আরো জানান। এব্যাপারে বাজিতপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ইকবাল হায়াৎ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এটি কোনো নাশকতা নয়, ধুপ বাতির আগুন থেকে এই আগুন লাগতে পারে বলে ধারণা করা হচ্ছে। ঘটনাস্থলে পুলিশ নিরাপত্তা কাজে নিয়োজিত আছে।