| |

ভালুকায় সিমেন্ট বোঝাই ট্রাক উল্টে ১০ জন নিহত, আহত-৪

নিজস্ব সংবাদদাতা  ঃ ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভালুকা উপজেলার মেহেরাবাড়ি এলাকায় শুক্রবার রাত সাড়ে ৩টার দিকে সিমেন্ট বোঝাই ট্রাক উল্টে একই পরিবারের ৫ জন সহ ১০ জন নিহত হয়েছে। এ সময় অপর ৪ যাত্রী আহত হয়েছে ।
জানাযায়, ঢাকা থেকে ছেড়ে আসা জামালপুরগামী সিমেন্ট বোঝাই ট্রাক (ঢাকা মেট্রো ট-১১-০৩২৯) ওই স্থানে পৌছলে ট্রাকটি উল্টে গিয়ে এ র্দুঘটনা ঘটে।  খবর পেয়ে ভালুকা ও ত্রিশালের ফায়ার সার্ভিস এর লোকজন  র্দুঘটনাস্থলে গিয়ে ময়মনসিংহের তারাকান্দা উপজেলার যাত্রাবাজার এলাকার একই পরিবারের আজিজুল হক (৩৫), স্ত্রী রেজিয়া আক্তার (৩০), ছেলে মেহেদী হাসান (১১), মিজান (৮) ও সিজার (৪) , ময়মনসিংহ সদরের চরশিকতা গ্রামের  জোসনা বেগম (৫৫), সিরাজুল ইসলাম (১৮) ও অজ্ঞাত ২ জন সহ ৯ জনের মরদহে উদ্ধার করে । গুরুতর আহত ৫ জনকে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে, শেরপুর জেলার নালিতাবাড়ি উপজেলার নাকশি গ্রামের শাহজাহান  হোসেন (৪০) মারা যান । গুরুতর আহত সলিম (৩৩), কদ্দুস আলী (৩৫), জহুর উদ্দিন(২৫),ইমাজ উদ্দিন (৪০) কে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে ।
হতদরিদ্র পরিবারগুলো ট্রাকে থাকা সিমেন্টের ওপরে বসে ময়মনসিংহ ও শেরপুরে যাচ্ছিলো। ঢাকা-ময়মনসিংহ ফোরলেনের কাজ চলায় খোঁড়াখুিড়র কারণে ট্রাকটি নিয়িন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এ সময় ট্রাকের যাত্রীরা সিমেন্টের বস্তার নীচে চাপা পড়ে হতাহত হন। ভালুকা ও ত্রিশাল ফায়ার র্সাভিসের দু’টি ইউনিট এ উদ্ধার কাজ করে।
নিহত আজিজুল হকের শ্যালক জানান, আজিজুল ঢাকায় রিক্সা চালাতো । তার স্ত্রী নিহত রেজিয়া বাসা বাড়িতে বুয়ার কাজ করতো । বড় ছেলে নিহত মেহেদী একটি মাদ্রাসায় পড়াশুনা করতো । গত ১ মাস আগে তারা ঢাকায় গিয়ে ছিল । ২৬ সে মার্চ সহ ৩ দিনের ছুটিতে  যানবাহনে  ভীড় থাকায় স্বল্প ভাড়ায় তারা ট্রাকে করে অসুস্থ শ^শুরকে দেখতে বাড়ি যাচ্ছিল ।
দূর্ঘটনার খবর পেয়ে ময়মনসিংহ জেলা প্রশাসক মো: খলিলুর রহমান, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম ও ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার আবু জাফর রিপন ঘটনাস্থল পরিদর্শণ করেন।
এলাকাবাসি জানান, দীর্ঘদিন ধরে ফোরলেন সড়কে খানাখন্দের সৃষ্টি করে ধীরগতিতে সংস্কার কাজ করার কারণে প্রতিনিয়তই দুর্ঘটনায় প্রাণহানীর ঘটনা ঘটছে।
পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, ফোরলেন সড়কের সংস্কার কাজে খানাখন্দের কারণে বার বার এ ধরণের দুর্ঘটনা ঘটছে।
ভালুকা ফায়ার সার্ভিসের অফিসার রেজাউল করিম জানান ,সিমেন্টের বস্তা চাপায় অধিকাংশের মৃত্যু হয়েছে ।
ভালুকা উপজেলা নির্বাহী অফিসার  মোরার্জি দেশাই বর্ম্মন জানান,  নিহতদের অধিকাংশই হতদরিদ্র পরিবারের সদস্য। লাশ বহনের জন্য প্রশাসনের পক্ষ থেকে আর্থিক সহায়তা করা হয়েছে । নিহতদের পরিবারকে  জন প্রতি ২০ হাজার টাকা করে আর্থিক সহায়তা করা হবে ।