| |

নান্দাইলে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত ॥

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের নান্দাইলে শুক্রবার দিবাগত মধ্য রাতে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি)’র সঙ্গে বন্দুকযুদ্ধে হযরত আলী (৩৫) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। এসময় শফিকুল ও সাইদুল নামে দুই পুলিশ সদস্য আহত হয়েছে এবং ঘটনাস্থল থেকে ৩০০গ্রাম হেরোইন, ২০০ পিস ইয়াবা, ১টি পাইপগান ও ৩টি গুলি উদ্বার করে পুলিশ। জানাযায়, বন্দুকযুদ্ধে নিহত হযরত আলী নান্দাইল উপজেলার সাভার গ্রামের আব্দুর রাজ্জাকের পুত্র।

জেলা গোয়েন্দা পুলিশের ওসি শাহ মোঃ কামাল আকন্দ এই খবরের সত্যতা নিশ্চিত করে জানান, ডিবি পুলিশের ওসি তদন্ত ফারুক আহম্মেদ নান্দাইলে মাদক বিরোধী অভিযানকালে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন ‘সাভার গ্রামের একটি কমিউনিটি ক্লিনিকের পিছনে কতিপয় অস্ত্রধারী মাদক ব্যবসায়ীরা মাদক ক্রয়-বিক্রয় করছে। এসময় তাদেরকে গ্রেফতারের চেষ্টাকালে মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে অতর্কিতভাবে গুলি ও ইটপাটকেল ছুড়তে থাকে। এতে দুজন কনস্টেবল আহত হয়।’পরে পুলিশ আত্মরক্ষার্থে শর্টগানের ফাঁকা গুলি ছোড়ে। একপর্যায়ে অস্ত্রধারী মাদক ব্যবসায়ীরা গুলি করতে করতে পালিয়ে যায়। তখন ঘটনাস্থল থেকে হযরত আলী নামে এক মাদক ব্যবসায়ীকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।

পরে আহত মাদক ব্যবসায়ীকে নান্দাইল থানা পুলিশের সহায়তায় ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত হযরত আলী’র বিরুদ্ধে নান্দাইল থানায় মাদকসহ ১০ টির অধিক মামলা রয়েছে। ঘটনার পরে আহত পুলিশ সদস্যদের উদ্ধার করে পুলিশলাইন্স হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। ঘটনার সময় বন্দুকযুদ্ধ চলাকালে পুলিশ ১৫ রাউন্ড শটগানের গুলি ছোড়ে বলেও পুলিশের এই কর্মকর্তা আরো জানিয়েছেন।